ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

মালয়েশিয়ায় শহীদ জিয়া গ্রন্থাগার উদ্বোধন

প্রকাশিত: ০৬:৫৪ এএম, ২৬ অক্টোবর ২০১৫

মালয়েশিয়ায় বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ জিয়াউর রহমানের নামে গ্রন্থাগার উদ্বোধন করা হয়েছে। রোববার বিকেলে মালয়েশিয়া বিএনপির কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। মালয়েশিয়া বিএনপির সভাপতি ইঞ্জিনিয়ার বাদলুর রহমান খান বাদলের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন মালয়েশিয়া বিএনপির সাংগঠনিক সম্পাদক মির্জা সালাউদ্দিন।

বাদলুর রহমান বলেন, বই আমাদের পরম বন্ধু। বই পড়লে আমাদের জ্ঞান বাড়ে। কি করে সমাজ গঠন করা যায়, কিভাবে অন্ধকার থেকে একটি সভ্য সমাজ এলো, আমাদের রাজনীতির ইতিহাস, ঐতিহ্য এসব আগে জানতে হবে। আমাদের জানতে হবে কেন শহীদ জিয়া বাঙ্গালী জাতীয়তাবাদের পরিবর্তে বাংলাদেশি জাতীয়তাবাদের কথা বলেছেন।

মালয়েশিয়া বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি মাহবুব আলম শাহ বলেন, রাজনীতিতে নিজের জায়গা করে নিতে বাসায় হাজার হাজার বই রাখেন অনেকেই। বই না পড়েও তারা জনগণকে ফাঁকি দেন। তাদের মত অনেকেরই বই কেনার অভ্যাস আছে। কিন্তু পড়ার অভ্যাস নেই। আমাদের পড়তে হবে। তাই আমরা এই লাইব্রেরি মাধ্যমে আমরা জিয়াউর রহমান সম্পর্কে মালয়েশিয়া প্রবাসীরা আরো বেশি জানতে পারবে।

গ্রন্থাগার উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় উপস্থিত ছিলেন মালয়েশিয়া বিএনপি ও তার অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

জেডএইচ/পিআর