ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

বাংলাদেশের সঙ্গে সুসম্পর্ক গড়তে ইতালিতে বৈঠক

জমির হোসেন | প্রকাশিত: ০৫:১৬ পিএম, ৩১ আগস্ট ২০১৯

ইতালিতে বাংলাদেশ সরকারের প্রতিনিধি দলের সঙ্গে সুসম্পর্ক স্থাপন করতে উভয় দেশের পৌর এলাকা উন্নয়ন এবং বিভিন্ন বিষয় নিয়ে রোমের ৫নং সিটি-কর্পোরেশনের দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩০ আগস্ট) বেলা ১১টায় জালালাবাদ অ্যাসোসিয়েশন, ইতালির ব্যবস্থাপনায় রোম ৫নং পৌর এলাকার প্রেসিডেন্ট জোভান্নী বুক্কোজ্জি‘র সাথে বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ের বিভিন্ন পর্যায়ের সচিব ও গাজীপুর সিটি কর্পোরেশনের ৯ সদস্যের একটি প্রতিনিধি দল বৈঠকে অংশ নেন।

গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমের নেতৃত্বে ‘রোড ইনফ্রাস্ট্রাকচার অ্যাসেট ম্যানেজমেন্ট’ বিষয়ে স্টাডি ট্যুরে সফরত সরকারি কর্মকর্তারা হলেন- স্থানীয় সরকার বিভাগের মো. এরশাদুল হক উপসচিব, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রীর একান্ত সচিব মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী, স্থানীয় সরকার বিভাগের উপপ্রধান মো. জাকির হোসেন চৌধুরী, গাজীপুর সিটি কর্পোরেশনের সচিব মো. মোস্তাফিজুর রহমান, গাজীপুর সিটি কর্পোরেশনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আকবর হোসেন।

jagonews

এ ছাড় গাজীপুর সিটি কর্পোরেশনের তত্তাবধায়ক প্রকৌশলী ও প্রকল্প পরিচালক মো. মজিবুর রহমান, পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন পর্যবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের উপপরিচালক মাহবুব জামান খান, গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী মু. আশরাফ হোসেন, পরিকল্পনা কমিশন, ভৌত অবকাঠামো বিভাগের সিনিয়র সহকারী প্রধান মো. সাইদুর রহমান মণ্ডল।

এছাড়াও সভায় উপস্থিত ছিলেন ৫নং পৌর এলাকার সংস্কৃতি বিষয়ক কাউন্সিলর মারিয়া তেরেসা ব্রুনেটি,পৌরসভা কাউন্সিলর সভাপতি মানুয়েলা ভাইলি, বাংলাদেশ কমিউনিটি নেতা নূরে আলম সিদ্দিকী বাচ্চু, জালালাবাদ অ্যাসোসিয়েশন, ইতালির সভাপতি অলিউদ্দিন শামীম।

এ সময় গাজীপুর সিটি কর্পোরেশনের ০১-০৫ জোনের অভ্যন্তরীণ রাস্তা, নর্দমা ও ফুটপাত নির্মান শীর্ষক প্রকল্পের বৈদেশিক প্রশিক্ষণে অনুষ্ঠিত বৈঠকে নগর পরিষ্কার পরিচ্ছন্ন, বর্জ্য নিষ্কাশন, আলোকসজ্জাসহ উন্নত নগর ব্যবস্থাপনার বিষয় নিয়ে আলোচনা করা হয়।

পরে একে অপরকে উপহার আদান-প্রদান এবং রোম ৫ নং পৌর এলাকার প্রেসিডেন্টকে বাংলাদেশে যাওয়ার আমন্ত্রণ জানানো হয়।

এমআরএম/এমকেএইচ

আরও পড়ুন