ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

জার্মানিতে বাংলাদেশিদের ঈদ পুনর্মিলনী

হাবিবুল্লাহ আল বাহার | জার্মানি | প্রকাশিত: ০১:৫৫ এএম, ১৯ আগস্ট ২০১৯

বর্ণাঢ্য আয়োজনে জার্মানির ফ্রাঙ্কফুটে বাংলাদেশিদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ কল্যাণ ট্রাস্ট জার্মানির উদ্যোগে গত ১৭ আগস্ট স্থানীয় একটি অডিটোরিয়ামে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ঈদ পরবর্তী এই মিলন মেলা অনুষ্ঠিত হয়। ফ্রাঙ্কফুট ও পার্শ্ববর্তী একালায় বসবাসকারী বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি এতে অংশ নেন।

রোকন ফয়সালের উপস্থাপনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন আয়োজক সংগঠন বাংলাদেশ কল্যাণ ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও সভাপতি মঞ্জুর হোসেন সরকার। উপস্থিত কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন মাসুদ রেজা, নজরুল ইসলাম খালেদ, মাফুজ ফারুক, জার্মান বাংলা প্রেস ক্লাবের সধারণ সম্পাদক ফয়সাল আহমেদ, হাফিজুর রহমান আলম প্রমুখ।

southeast

জার্মান প্রবাসী শিল্পী রিয়েল আনোয়ার, শিরিন আলম, কাইফ খান, এনামুল, নিম্মি কাদেরের একের পর এক দেশিয় গান অনুষ্ঠানকে করে তুলেছিল প্রাণবন্ত। অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন হ্যাপি উদ্দিন, হাফিজুর রহমান আলম এবং জুয়েল খান। গান, কবিতা সবকিছু মিলিয়ে পুরো অনুষ্ঠান হয়ে উঠেছিল প্রবাসের বুকে এক টুকরো বাংলাদেশ। অনুষ্ঠানে শিশু-কিশোরদের অংশগ্রহণ অনুষ্ঠানকে করে তুলেছিল আনন্দময়।

southeast

মন মাতানো এ অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন মিতা সরকার, শিখা ফয়সাল, সামিমা আক্তার, রাছেল হাসান, রেশমা বেগম, দেলোয়ার হোসেন, ফজলু মিয়া, সাথি ইসলাম, শাহালম, শারমিন, মাসুদসহ আরও আনেকে।

এমএসএইচ

আরও পড়ুন