ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

মাদ্রিদে কানেক্ট বাংলাদেশের তৃতীয় বর্ষপূর্তি

মিরন নাজমুল | প্রকাশিত: ০৮:৩৪ পিএম, ০৪ মে ২০১৯

প্রবাসীদের অধিকার নিয়ে বিশ্বের বিভিন্ন দেশে বিস্তৃত নেটওয়ার্কে গড়া প্রবাসীদের সংগঠন কানেক্ট বাংলাদেশ তাদের তৃতীয় বর্ষপূর্তি সম্পন্ন হয়েছে। ২ মে সন্ধ্যায় স্পেনের রাজধানী মাদ্রিদের মামা কাবাব রেস্টুরেন্টে এই বর্ষপুর্তি হয়।

কানেক্ট বাংলাদেশ স্পেনের সমন্বয়ক মামুনূর রশিদের সঞ্চালনায় আয়োজিত সভায় সংগঠনের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুভেচ্ছা বক্তব্য দেন কানেক্ট বাংলাদেশের কেন্দ্রীয় সমন্বয়ক আফসার হোসেন নিলু।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ব্যবসায়ী ও সংগঠক ইসলাম উদ্দিন পংকি, স্পেনের সমন্বয়ক ও ব্যবসায়ী খায়রুজ্জামান (জামান), এনটিভির স্পেন ব্যুরো চিফ সেলিম আলম, অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক কবির আল মাহমুদ, জসিম উদ্দিন লস্কর, ইমরান মাহমুদ, ইব্রাহিম আলী, লিয়াকত আলী প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘প্রবাসী বাংলাদেশিরা বিভিন্ন উন্নত দেশে বসবাস করার মাধ্যমে উন্নত বিশ্বের শিক্ষায় শিক্ষিত এবং কাজের অভিজ্ঞতায় অভিজ্ঞ। এসব প্রবাসী বাংলাদেশিরা তাদের উন্নত ধ্যান-ধারণা, শিক্ষা ও অভিজ্ঞতার আলোকে বাংলাদেশের অর্থ-সামাজিক প্রেক্ষাপটে গুণগত পরিবর্তন আনতে সক্ষম।’

বক্তারা আরও বলেন, ‘বর্তমানে প্রায় এক কোটি বিশ লাখ বাংলাদেশের নাগরিক প্রবাসে বসবাস করছেন। প্রবাসী বাংলাদেশিদের ন্যায্য অধিকারের জন্য এবং ন্যায় বিচার নিশ্চিত করার জন্য কানেক্ট বাংলাদেশ দৃঢ়ভাবে অঙ্গীকারবদ্ধ।’

স্পেনে কানেক্ট বাংলাদেশের কার্যক্রম আরও গতিশীল করতে সভায় সমন্বয়কদের উপস্থিত প্রস্তাব ও সমর্থনের মাধ্যমে ব্যবসায়ী ও সংগঠক ইসলাম উদ্দিন পংকি ও সাংবাদিক কবির আল মাহমুদকে নতুন সমন্বয়ক নির্বাচিত করা হয়।

উল্লেখ্য, প্রবাসীদের ন্যায্য নাগরিক অধিকার ও প্রবাসীদের অর্থায়নে বাংলাদেশের উন্নয়নে ভূমিকা রাখার জন্য ২০১৬ সালের ২৯ এপ্রিল প্যারিসে উদ্যোক্তাদের সম্মেলনের মাধ্যমে কানেক্ট বাংলাদেশ প্রতিষ্ঠা লাভ করে।

এমআরএম/এমকেএইচ

আরও পড়ুন