ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

উৎসাহ-উদ্দীপনায় আমিরাতে বর্ষবরণ

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন | প্রকাশিত: ০৬:৩২ পিএম, ০১ জানুয়ারি ২০১৯

ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে নববর্ষ ২০১৯ সালকে বরণ করেছে সংযুক্ত আরব আমিরাত। দুবাইয়ে পুরনো বছরকে বিদায় দিয়ে নতুন বছর বরণ করার জন্য আয়োজন করা হয় জমকালো অনুষ্ঠানের।

আতশবাজি পুড়িয়ে, বোমা ফাটিয়ে নৃত্যে ও সাম্বার তালে তালে স্বাগত জানানো হয় নতুন বছরকে। বিশ্বের সবচেয়ে উঁচু বুর্জ খলিফাটি আমিরাতের দুবাইয়ে অবস্থিত।

টাওয়ারের সামনের বাঁধানো চত্বরে এ রাতে বাংলাদেশি, পাকিস্তানি, ভারতীয় ও অন্যান্য বিদেশি পর্যটক বসেন। ১২টা বাজার অপেক্ষায় সবাই। ঠিক ১২টায় মিউজিকের পানি সুরের তালে তালে অপার্থিব সব বর্ণ ধারণ করে নাচতে শুরু করে অপেক্ষারতরা

সবচেয়ে বড় দ্বীপটিও দুবাইয়ে। বিশ্বের অন্যতম ব্যস্ত বিমানবন্দরও দুবাইতে। এবার নববর্ষ উদযাপনে মনে হয় আরেকটি রেকর্ড করে নিল শহরটি।

পাম জুমেইরাহ ও দ্য ওয়ার্ল্ড’ এই দুটি দ্বীপের আকাশে দেখা গেছে আতশবাজির খেলা। এই প্রদর্শনী গিনেস ‘ওয়ার্ল্ড বুক-এ স্থান করে নিয়েছে।

নববর্ষ উপলক্ষে ১ জানুয়ারি এক দিনের সরকারি ছুটি ঘোষণা করা হয়। আমিরাতের সব কটি শহরকে নববর্ষ উপলক্ষে সাজানো হয়েছে অনন্যরূপে। দুবাই শহরের প্রধান প্রধান সড়ক, সুউচ্চ বিল্ডিং ও বিশেষ স্থানগুলোতে বেলুন আর হরেক রকম বাতি দিয়ে সাজানো হয়।

অন্যদিকে, বড় বড় শপিং মলগুলোতে দিবসটি উপলক্ষে উৎসবের আমেজ ছিল লক্ষ্যণীয়। আর এসব আয়োজন করা হচ্ছে বিদেশি পর্যটকদের আকর্ষণ করার জন্য।

এমআরএম/আরআইপি

আরও পড়ুন