ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

আমিরাতে বিজয় দিবস উদযাপন

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন | প্রকাশিত: ০৯:১১ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৮

স্বাধীনতা যুদ্ধে যেসব মানুষ প্রাণ দিয়ে এনে দিয়েছেন স্বাধীনতা তাদের স্বপ্ন ছিল অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার। দেশের বাইরে বিশ্বের মানচিত্রে প্রবাসীরা গৌরবে মাথা উঁচু করে যেন দাঁড়াই সেই স্বপ্নের বীজ বুনেছিলেন তারা।

ভিনদেশে নিজেদের ভাবমূর্তি উজ্জ্বল রাখা মানে শহীদের স্বপ্নপূরণের একটি পথে যাওয়া। আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরান বিজয় দিবসে এসব কথা বলেন।

১৬ ডিসেম্বর আমিরাতের রাস আল খাইমায় বাংলাদেশ স্কুলের বিজয় উৎসবে প্রধান অতিথির বক্তব্য রাখেন। এ সময় তিনি বলেন, আমিরাত সরকার ডিসেম্বর পর্যন্ত সাধারণ ক্ষমার সময় বাড়িয়েছেন, তাই এ সময়ের মধ্যে সকল অবৈধ বাংলাদেশিকে বৈধ হতে হবে।

স্কুল প্রাঙ্গণে স্মৃতিসৌধে পুষ্পার্ঘ্য অর্পণের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠানমালা। পরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ সামাজিক ও সাংস্কৃতিক কেন্দ্র এবং বাংলাদেশ ইংলিশ প্রাইভেট স্কুল- কলেজের সভাপতি আলহাজ্ব পেয়ার মোহাম্মদ।

সাংবাদিক লুৎফুর রহমান ও সংবাদপাঠিকা তিশা সেনের যৌথ পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কনসুলেট জেনারেল দুবাই ও উত্তর আমিরাতের কনসাল জেনারেল ইকবাল হোসাইন খান। বিশেষ অতিথি ছিলেন কনুসলেটের কমার্শিয়াল কাউন্সিলর ড. এ কে এম রফিক আহাম্মেদ, প্রথম সচিব (শ্রম) ফকির মনোয়ার হোসেন এবং নারী উদ্যোক্তা গুলশান আরা।

এ সময় বক্তব্য রাখেন- স্কুলের অধ্যক্ষ হাবিবুর রহমান, স্কুল পরিচালনা কমিটির সহ-সভাপতি তাজ উদ্দিন, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী সুবোধ চৌধুরী, প্রচার সম্পাদক মো আলমগীর, সহ-অর্থ সম্পাদক মো. দিদার, নির্বাহী সদস্য মো. জাহাঙ্গীর প্রমুখ।

এ সময় বার্ষিক পরীক্ষা এবং নানা প্রতিযোগিতায় উত্তীর্ণদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের নাচ-গান পরিবেশন করেন স্কুলের শিক্ষার্থী এবং আরব আমিরাতে থাকা প্রবাসী শিল্পীরা।

এমআরএম/আরআইপি

আরও পড়ুন