ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

শহীদ বুদ্ধিজীবী দিবসে ইতালিতে কানেক্ট বাংলাদেশের সভা

জমির হোসেন | প্রকাশিত: ০৩:০৬ এএম, ১৬ ডিসেম্বর ২০১৮

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে ইতালির রোমে জরুরি সভা করেছে কানেক্ট বাংলাদেশ। স্থানীয় সময় শুক্রবার (১৪ ডিসেম্বর) তরপিনাতারা ইউরো-বাংলা রেস্টুরেন্টে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে আখি সীমা কাউসার, শাহ আলম, শামসুল হক পাখি, মজিবর রহমান, জাকারিয়া কাজী, রওশন আরা, রুস্তম আলী উপস্থিত ছিলেন।

সভায় শহীদ বুদ্ধিজীবীদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে আলোচনা শুরু হয়। পরে কানেক্ট বাংলাদেশ নিয়ে বিভিন্ন বিষয়ের ওপর আলোচনা করা হয়। কীভাবে কানেক্ট বাংলাদেশকে শক্তিশালী করা যায়। এই মর্মে সবাই মত ব্যক্ত করেন যে, ইতালির কমিটিকে আরও শক্তিশালী করতে হবে সেই সঙ্গে সারা পৃথিবীতে যেখানে প্রবাসীরা আছে কানেক্ট বাংলাদেশকে প্রবাসীদের কাছে তুলে ধরতে হবে। কানেক্ট বাংলাদেশ কী এবং কেন বাংলাদেশের উন্নয়ন ও প্রবাসীদের অধিকার একথা সামনে রেখে কানেক্ট বাংলাদেশ ইতালি আগামীতে আরও কর্মস্পৃহার সাথে সম্মিলিতভাবে কাজ করবেন বলে উপস্থিত সভায় আনন্দের সাথে মত প্রকাশ করেন। এ ছাড়া আলোচনা সভায় উপস্থিত সবাই মন খুলে কানেক্ট বাংলাদেশকে শক্তিশালী করে তোলার বিষয়ে আলোচনা করেন।

সভায় মিলান থেকে অডিও বার্তায় যুক্ত হন তুহিন মাহমুদ। তিনি আনন্দের সাথে মত ব্যক্ত করেন যে, ইনশাআল্লাহ কানেক্ট বাংলাদেশ ইতালি আগামীতে আরও শক্তিশালী হবে। সবাই একসাথে কাজ করবো এবং কানেক্ট বাংলাদেশকে এগিয়ে নেব।

তুহিন মাহমুদ আশা ব্যক্ত করেন, মিলানে ৫/৭ সদস্য বিশিষ্ট একটি কমিটি অচিরেই গঠন করবেন।

এমবিআর

আরও পড়ুন