ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

সৌদিতে ত্রিদেশীয় মেলায় বাংলাদেশ

আব্দুল হালিম নিহন | প্রকাশিত: ০৮:০৩ পিএম, ০৯ ডিসেম্বর ২০১৮

সৌদি আরবের রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসে ভারত, নেপাল ও বাংলাদেশের যৌথ ত্রিদেশীয় মেলা ‘ওএলজি বাজার’ অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি সৌদি আরবে কর্মরত ভারত, নেপাল ও বাংলাদেশের কূটনৈতিকদের পত্নীদের নিয়ে গঠিত সংগঠন ওরিয়েন্টাল লেডিজ গ্রুপ- ওএলজি বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে এ মেলার আয়োজন করে।

সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহর সহধর্মিণী সৈয়দা গুলে আরজু, ভারতের রাষ্ট্রদূত আহমদ জাভেদের সহধর্মিণী শবনম জাভেদ ও নেপালের রাষ্ট্রদূত মাহেন্দ্র প্রসাদ সিং রাজপুত এর সহধর্মিণী গীতা দেবী সিং রাজপুত মেলার উদ্বোধন করেন। এ সময় রাষ্ট্রদূতরাও উপস্থিত ছিলেন।

jagonews

বাংলাদেশের শাড়ি, তৈরি পোশাক, হস্তশিল্পসহ বিভিন্ন ঐতিহ্যবাহী সামগ্রী মেলায় প্রদর্শনী করা হয়। মেলায় বাংলাদেশের পিঠাসহ বিভিন্ন জনপ্রিয় খাবারের আয়োজনে ছিল মানুষের ব্যাপক আগ্রহ। বাংলাদেশের স্টলগুলোতে বিভিন্ন দেশের দর্শকদের উপচেপড়া ভিড় ছিল।

ও এল জি সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক সৈয়দা গুলে আরজু বলেন, মেলার মাধ্যমে তিন প্রতিবেশি দেশের মানুষের মধ্যে সম্পর্ক আরো সুন্দর ও সুদৃঢ় হবে এবং পারস্পরিক যোগাযোগ বৃদ্ধি পাবে। আগামী দিনে এই সংগঠনে আরো বিভিন্ন দেশকে অন্তর্ভুক্ত করার প্রচেষ্টা রয়েছে।

jagonews

সংগঠনের প্রেসিডেন্ট ফাতেমা কিবরিয়া জানান, ওরিয়েন্টাল লেডিজগ্রপ- ওএলজি এর পক্ষ থেকে এই মেলা আয়োজন ছিল বাংলাদেশের জন্য অত্যন্ত গর্বের ও আনন্দের। বিদেশের মাটিতে বাংলাদেশকে ব্যাপক পরিসরে তুলে ধরার জন্য বাংলাদেশের জন্য ছিল এটি একটি অনন্য সুযোগ। মেলার মাধ্যমে তিন দেশের মানুষের মধ্যে বন্ধুত্বের পাশাপাশি সংস্কৃতি, কৃষ্টি ও ঐতিহ্য সম্পর্কে জানার সুযোগ সৃষ্টি হয়েছে।

জেপি/এমআরএম/আরআইপি

আরও পড়ুন