ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

ঢাকা-৬ আসনে মনোনয়ন প্রত্যাশী প্রবাসী রাকেশ

জমির হোসেন | প্রকাশিত: ০২:৩৮ এএম, ১৯ নভেম্বর ২০১৮

 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের হিড়িক পড়েছে। ইতোমধ্যে ইউরোপ-এশিয়ার অনেক প্রবাসী নির্বাচনে আগ্রহ প্রকাশ করে মনোনয়নপত্র সংগ্রহ করছেন। সব মিলিয়ে এ নির্বাচনে প্রবাসী প্রার্থীরা বেশ আলোচিত হচ্ছেন।

দিন যতই যাচ্ছে ততই ভোটের আমেজ বাড়তে শুরু করেছে। ফলে প্রবাসী রাকেশও পিছিয়ে নেই। সম্প্রতি তিনি ঢাকা ৬-আসনে মনোনয়ন চান ২০ দল থেকে। তিনি পুরান ঢাকার বাসিন্দা। এলাকাতেও বেশ সু-পরিচিত।

রাকেশ বলেন, প্রবাসে বিভিন্ন জেলার লোকের বসবাস। পাশাপাশি প্রবাসে অনেকেই বাংলাদেশের বিভিন্ন দলের প্রতিনিধিত্ব করছেন।

প্রবাসীদের নিয়ে বিভিন্ন দলের বিভিন্ন কর্মসূচি প্রবাসেই হয়ে থাকে। পরবাসে রয়েছেন বাংলাদেশের প্রধান বিরোধী জোটের দল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়াও।

তারেক জিয়াকে ঘিরে অনেকে প্রবাসে বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে রাজনীতি করার চেষ্টা করছেন। অন্যদিকে প্রবাসে বাংলাদেশের দলের কেন্দ্রীয় পদ বহন করা নেতা হয়েছে হাতেগোনা কয়েকজন।

তেমনি ২০ দলীয় জোটের একজন হয়ে নির্বাচন করতে চান লেখক রাকেশ রহমান। তিনি বাংলাদেশের লেবার পার্টির যুগ্ম মহাসচিব। একাধারে তিনি রাজনৈতিক, টকশো, উপস্থাপক এবং অভিনেতা। পুরান ঢাকার ছেলে রাকেশ রহমান সক্রিয় দেশের রাজনীতির সঙ্গে এবং ২০১৩ সাল থেকে ঢাকা -৬ আসনে নির্বাচন করার কথা বলে আসছেন।

এ ছাড়া রাকেশ রহমান একজন কলামিস্টও। তিনি রাজনৈতিক কলামও লিখেন বিভিন্ন পত্র-পত্রিকায়। তিনিই প্রথম লিখিতভাবে বেগম খালেদা জিয়াকে আমার দেশ পত্রিকায় ২৫ মে ২০১৪ মাদার অব ডেমোক্রেসি উপাধি দেন। তিনি ২০ দলীয় জোট থেকে পুরান ঢাকার মনোনয়ন প্রত্যাশা করছেন।

এমআরএম

আরও পড়ুন