ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

বেলজিয়ামে উন্নয়ন মেলা অনুষ্ঠিত

প্রবাস ডেস্ক | প্রকাশিত: ০৪:১৪ পিএম, ০৭ অক্টোবর ২০১৮

বেলজিয়াম বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে জাতীয় উন্নয়ন মেলা অনুষ্ঠিত হয়েছে। ৪ অক্টোবর দেশটিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে এ মেলা আয়োজিত হয়।

রাষ্ট্রদূত বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন আজ রোল মডেলে পরিণত হয়েছে। বিদ্যুৎ, শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ ও ডিজিটাল বাংলাদেশসহ বিভিন্ন ক্ষেত্রে বর্তমান সরকারের উল্লেখযোগ্য সাফল্য অর্জিত হয়েছে। রাষ্ট্রদূত প্রবাসীদের পাঠানো অর্থ দেশের উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখছে উল্লেখ করে তাদের বিশেষ ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- ফজিলাতুন নেছা বাপ্পি এমপি। বক্তব্য রাখেন- বেলজিয়ামে নিযুক্ত রাষ্ট্রদূত শাহাদাত হোসেন। এছাড়াও বক্তব্য রাখেন বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি সহিদুল হক সহিদ। সহ-সভাপতি বাবু বিধান দেব। যুগ্ম সম্পাদক দাউদ খান সোহেল।

jagonews

এছাড়া প্রচার সম্পাদক আকতারুজ্জমান, দফতর সম্পাদক রাইসুল ইসলাম রাসেল, যুবলীগ সভাপতি খাালেদ মিহাজ, বিভিন্ন দেশের নাগরিক ও প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন। মেলায় সামাজিক ও অর্থনৈতিক ক্ষেত্রে বাংলাদেশ সরকারের অবদান এবং ভবিষ্যৎ উন্নয়ন পরিকল্পনা প্রামাণ্যচিত্র প্রজেক্টরের মাধ্যমে তুলে ধরা হয়।

উন্নয়ন মেলায় দেশটির বিভিন্ন পেশার প্রবাসী বাংলাদেশি, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতারা ও তাদের পরিবার উপস্থিত ছিলেন। এছাড়া বাংলাদেশ বেলজিয়াম মধ্যকার দ্বিপক্ষীয় বিষয় নিয়ে আলোচনা করা হয়।

ফারুক মোল্লা, ব্রাসেল থেকে

এমআরএম/আরআইপি

আরও পড়ুন