ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

মালয়েশিয়ায় শেখ হাসিনার জন্মদিন পালিত

আহমাদুল কবির | মালয়েশিয়া | প্রকাশিত: ১১:৫৯ এএম, ২৯ সেপ্টেম্বর ২০১৮

মালয়েশিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন পালিত হয়েছে। এ উপলক্ষে ২৮ সেপ্টেম্বর স্থানীয় সময় রাত ৮টায় জাতীয় শ্রমিকলীগ মালয়েশিয়া শাখার উদ্যোগে তামিন জায়া কার্যালয়ে কেক কাটা, দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়।

নাজমুল ইসলাম বাবুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম আবুল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তারা বলেন, শেখ হাসিনার নামের আগে পরে কোনো বিশেষণ যোগ করার দরকার হয় না। এক কঠিন সংগ্রামের পথ বেয়ে নিজ প্রতিভায় বিকশিত তিনি। গত ৩৭ বছর ধরে একটানা দেশের বৃহত্তম রাজনৈতিক দলের নেতৃত্বে থাকা, তিন-তিনবার দেশের প্রধানমন্ত্রী হওয়া এবং এখনও প্রধানমন্ত্রী পদে থাকা সত্যিই গর্বের বিষয়।

তারা বলেন, শেখ হাসিনা বাবার মতো দুর্জয় সাহস নিয়ে দেশের রাজনীতি ও জনগণের পক্ষে নিজের দৃঢ় অবস্থানে দাঁড়িয়ে আছেন, যুদ্ধ করছেন। জীবনের ঝুঁকি নিয়ে এখনও এগিয়ে চলছেন। বিদেশে থাকায় পঁচাত্তরের ১৫ আগস্টে মধ্যরাতের হত্যাযজ্ঞ থেকে বেঁচে যান। কিন্তু গত ৩৭ বছর ধরে তাকে হত্যার জন্য বহুবার চেষ্টা করা হয়। গ্রেনেড হামলাও হয়েছে। সৃষ্টিকর্তার অশেষ কৃপায় ঘাতকের ঘৃণ্য তৎপরতা কাজে আসেনি। বাবার সাহস ও রাজনৈতিক প্রজ্ঞা তাকে দেশের গণ্ডি ছাড়িয়ে বিশ্ব দরবারে আসন দিয়েছে।

Malysia

বক্তারা আরও বলেন, দেশের উন্নয়নের স্বার্থে আবারও শেখ হাসিনাকে ক্ষমতায় অনতে হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলাকে উন্নয়নের মডেল করতে হলে শেখ হাসিনার বিকল্প নেই।

আলোচনা সভায় বক্তব্য রাখেন দলের সহ-সভাপতি মো. শাহ আলম হাওলাদার, ও মো. সেলিম,যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন খাাঁন, সাংগঠনিক সম্পাদক মো. জাকির হোসেন প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন সহ-সভাপতি মো. আলম, শ্রী সুবাস, মো. হানিফ মিয়া, শ্রী রিপন হালদার, শাহিন, জাকির, ইমন, মহিউদ্দীন, মো. ওমর ফারুক, গোলাম মোরশেদ প্রমুখ।

আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করা হয়।

এমএমজেড/এমএস

আরও পড়ুন