ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

খালেদার সুচিকিৎসার তাগিদ

নিজস্ব প্রতিনিধি | মো. লুৎফর রহমান লিংকন, লন্ডন | প্রকাশিত: ০৩:২৬ এএম, ২৯ সেপ্টেম্বর ২০১৮

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা, জামিন ও বাংলাদেশের রাজনৈতিক হয়রানি মানবাধিকার লঙ্ঘন এবং ছাত্র নির্যাতন বন্ধের বিষয়ে ভয়েস ফর বাংলাদেশের আয়োজনে এক প্রেস মিটিং লন্ডনের আরবর সিটি হোটেলে হয়েছে।

এতে ভয়েস ফর বাংলাদেশের প্রতিষ্ঠাতা আতাউল্লাহ ফারুকের পরিচালনায় বক্তব্য দেন হিউমান রাইটস ওয়াচের দক্ষিণ এশিয়াবিষয়ক ডিরেক্টর মিনাক্ষী গাঙ্গুলী, ইউরোপিয়ান কমিশন লন্ডনের প্রধান জন ক্রুশ, অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের সাবেক দক্ষিণ এশিয়ার ডিরেক্টর আব্বাস ফয়েজ, ব্যারিস্টার মেহেনাজ মান্নান, বাংলাদেশি স্টুডেন্ট ইউনিয়নের আহ্বায়ক এস এইচ সোহাগ, ভয়েস ফর বাংলাদেশ যুক্তরাজ্য শাখার আহ্বায়ক ফয়সাল জামিল, কাউন্সিলর অহিদ আহমেদ, মেজর (অব) সিদ্দিক, ব্যারিস্টার মো. শাহজাহান, ব্যারিস্টার লিটন আফিন্দি, ড. মজিবুর রহমান, সলিসিটর নাসির খান অপু, আলাউদ্দিন রাসেল, নূর হোসেন, ড. আজিজ, রাকেশ রহমান, নিশাত খুশবু।

প্রেস মিটিংয়ে মিনাক্ষী গাঙ্গুলী তার বক্তব্যে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রীর চিকিৎসার বিষয়ে ও তার জামিন নিয়ে সরকারের ভূমিকার তীব্র সমালোচনা করেন। তিনি বাংলাদেশের বর্তমান মানবাধিকার পরিস্থিতি নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেন।

বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রীর জামিন না দেয়াটা খুবই উদ্বেগজনক উল্লেখ করে জন ক্রুশ বলেন, একটি অবাধ ও সুষ্ঠ এবং সকল দলের অংশগ্রহণমূলক নির্বাচনই পারে বাংলাদেশের বিদ্যমান সকল সমস্যার সমাধান দিতে।

আব্বাস ফয়েজ তার বক্তব্যে বলেন, দীর্ঘদিন যাবৎ বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি যথেষ্ট উদ্বেগজনক।

প্রেস মিটিংয়ে আয়োজক কমিটির পক্ষ থেকে উপস্থিত ছিলেন কানিজ ফাতিমা, আবুল হোসেন নিজাম, জাহাঙ্গীর হোসেন,পিনাক রহমান, মো. আব্দুল ওহাব রুবেল, পারভেজ আজম, মো. সরওয়ার্দী,ফরহাদ হোসেন, আব্দুল্লাহ আল নোমান, আশফাক হোসেন তারেক, কামরুল হাসান, ফয়েজ আহমেদ, মো. ইসতেখার হোসেন, মো. মারুক আদনান চৌধুরী, মো. সালেকিন, নাজিয়া আক্তার প্রমুখ।

সভায় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন কমিউনিটি ব্যক্তিত্ব আবু তাহের চৌধুরী, আব্দুল হক রাজ্ অ্যাডভোকেট নাসরিন, আব্দুল জলিল , মোহন, বাবুসহ আরও অনেকে।

জেডএ