ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

ইতালি প্রবাসী আজিমের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল

জমির হোসেন | প্রকাশিত: ০১:৩০ এএম, ২৩ সেপ্টেম্বর ২০১৮

ঢাকার কেরানীগঞ্জের চুনকুটিয়া চৌধুরীপাড়ার ইতালি প্রবাসী আজিম উদ্দিন চঞ্চলের অকাল মৃত্যুতে তার পরিবারের পক্ষ থেকে মরহুমের রুহের মাগফেরাত কামনা করা হয়েছে। ২০ সেপ্টেম্বর বাদজুমা ইতালির রাজধানী রোমের মসজিদে উম্মায় বৃহত্তর ঢাকা সমিতির সভাপতি কাজী মুনসুর আহমেদ সিপুর উদ্যোগে এ মিলাদ মাহফিল আয়োজিত হয়।

মুনসুর আহমেদ সিপু মরহুম আজিম উদ্দিন চঞ্চলের স্মৃতিচারণ করতে গিয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েন। এ সময় তিনি অশ্রুসিক্ত নয়নে বলেন, চঞ্চল শুধু আমার মামা ছিল না সে ছিল আমার বন্ধু, খেলার সাথী। শৈশব, স্কুল, কলেজ, ইউনিভার্সিটির শিক্ষা জীবন এক সঙ্গে পার করেছি।

বয়সে প্রায় সমান ছিলাম কিন্তু চঞ্চল আমাদের ছেড়ে এত তাড়াতাড়ি চলে যাবে ভাবতে পারনি। মরহুম আজিম উদ্দিন চঞ্চল ২০১২ সালে প্রবাসী জীবন শুরু করেন এবং দীর্ঘ ৬ বছর প্রবাস জীবন শেষে গত ১৬ সেপ্টেম্বর গুরুতর অসুস্থত হয়ে পড়লে অ্যাম্বুলেন্সে করে রোমের আওরেলিয়া হাসপাতালে নেয়া হলে রাত ১০টায় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

southeast

মৃত্যুকালে মরহুম আজিম উদ্দিন চঞ্চল স্ত্রী, ২ কন্যা সন্তানসহ বহু আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। কাজী মুনসুর আহমেদ সিপু তার পরিবারের পক্ষ থেকে তার সবার কাছে দোয়া চেয়েছেন।

রুহের মাগফেরাত কামনা করে আগামী ২৫ সেপ্টেম্বর মঙ্গলবার বাদ যোহর মসজিদে উম্মায় (ভিয়া কাপুয়া -৪) মরহুম আজিম উদ্দিনের নামাজের জানাজায় সকলকে উপস্থিত থাকার অনুরোধ করেন এবং একইদিনে মরহুমের মরদেহ তার পরিবারের উদ্দেশ্যে বাংলাদেশে প্রেরণ করা হবে বলে জানান।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি নূরে আলম সিদ্দিকি বাচ্চু। বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি নায়েব আলী, সাধারণ সম্পাদক আবুল কালাম সাইমুন, ইতালিস্থ কেরানীগঞ্জ থানার সভাপতি জালাল আহমেদ মন্টুসহ সমাজিক, রাজনৈতিক, আঞ্চলিক সমিতি ও সাংবাদিক নেতারা। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মসজিদে উম্মার খতিব মাওলানা ফরিদ উদ্দিন।

এমআরএম

আরও পড়ুন