ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

ডেনমার্কে জাতীয় শোক দিবস পালিত

জমির হোসেন | প্রকাশিত: ১১:১৯ এএম, ১৬ আগস্ট ২০১৮

বাংলাদেশের স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস ডেনমার্ক পালন করা হয়েছে। ১৫ আগস্ট উপলক্ষে ডেনমাকের বাংলাদেশ দূতাবাসে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল হয়। সভার আগে জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধার্ঘ্য জানানো হয় এবং শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়। পরে পাঠ করা হয় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা,পররাষ্ট্রমন্ত্রী ও প্রতিমন্ত্রীর বাণী।

দূতাবাস প্রধান ও প্রথম সচিব শাকিল শাহরিয়ারের সঞ্চালনায় রাষ্ট্রদূত এম. মুহিত তার বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অভাব অপূরণীয়। আমাদের সবার উচিত দলমত নির্বিশেষে সোনার বাংলা বিনির্মাণ করে শেখ মুজিবুর রহমানের রক্তঋণ পরিশোধ করা। বাংলাদেশ সমৃদ্ধশালী দেশ হিসেবে বিশ্ব দরবারে প্রতিষ্ঠিত হলেই বঙ্গবন্ধুর স্বপ্ন সার্থক হবে।

ডেনমার্ক প্রবাসীরা সভায় উপস্থিত ছিলেন। তার মধ্যে ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা সুভাষ ঘোষ, মাহবুবুল আলম, তাইফুর ভূঁইয়া, মোস্তফা মজুমদার বাচ্চু, ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি ইকবাল হোসেন মিঠু , সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়াসহ মোহাম্মদ আলী মোল্লা লিংকন, সাব্বির আহমেদ, মাহবুবুর রহমান, নাঈম বাবু , মোহাম্মদ আরিফ, সামী দাস ও মনজুর আহমেদ লিমন, আবদুল আল জাহিদ প্রমুখ।

জেডএ/আরআইপি

আরও পড়ুন