ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

মালয়েশিয়ায় নারী ক্রিকেটারদের সংবর্ধনা প্রদান

আহমাদুল কবির | মালয়েশিয়া প্রতিনিধি | প্রকাশিত: ০২:১২ এএম, ১১ জুন ২০১৮

মালয়েশিয়ায় ইতিহাস গড়া নারী ক্রিকেটারদের সংবর্ধনা প্রদান করেছে বাংলাদেশ দূতাবাস ও প্রবাসী কমিউনিটি। স্থানীয় সময় রোববার রাত সাড়ে ১০টায় কুয়ালালামপুর হোটেল ইস্তানার বলরুমে যৌথভাবে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ শহিদুল ইসলামের সভাপতিত্বে ও দূতাবাসের শ্রম কাউন্সেলর মো. সায়েদুল ইসলামের উপস্থাপনায় সংবর্ধনা অনুষ্ঠানে হাইকমিশনার বলেন, ‘দুর্দান্ত খেলেই স্বপ্ন পূরণ করল বাংলাদেশ নারী ক্রিকেট দল।’

jagonews24

তিনি বলেন, নিজের চোখকেও যেন বিশ্বাস করা কঠিন। এশিয়া কাপে যাদের সঙ্গে কোনো দলই পেরে ওঠে না, যে দল এই টুর্নামেন্টের ছয় আসরের সব কটিতেই অপরাজিত চ্যাম্পিয়ন; সেই ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হলো বাংলাদেশের মেয়েরা। এ যেন প্রত্যাশার চাইতেও বেশি কিছু। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যেমন দেশ এগিয়ে যাচ্ছে তেমনি খেলাধুলায়ও আমরা এগিয়ে যাচ্ছি।

এসময় হাইকমিশনার তার এবং দূতাবাসের পক্ষ থেকে বাংলাদেশ নারী ক্রিকেট দলকে অভিনন্দন জানান।

অনুষ্ঠানে প্রবাসী কমিউনিটি নেতা মকবুল হোসেন মুকুল বলেন, এ বিজয় আমাদের দেশের বিজয়। এ বিজয় প্রবাসীদের বিজয়। তিনি প্রবাসীদের পক্ষ থেকে নারী ক্রিকেটারদের অভিনন্দন জানান।

jagonews24

অধিনায়ক সালমা খাতুন বলেন, ‘প্রথমবারের মতো এশিয়া কাপ জিততে পেরে আমি খুবই খুশি। আমাদের আত্মবিশ্বাস ছিল, ভারতকে প্রথম ম্যাচে হারানোর পর। বাংলাদেশের সমর্থকদের ধন্যবাদ জানাতে চাই। প্রথম ম্যাচে আমরা তেমন ভালো করিনি, তবে পরে দারুণভাবে ফিরেছি।’

সংবর্ধনা অনুষ্টানে উপস্থিত ছিলেন দূতাবাসের মিনিস্টার রইছ হাসান সারোয়ার, প্রথম সচিব শ্রম মো. হেদায়েতুল ইসলাম মন্ডল, পাসপোর্ট ও ভিসা শাখার প্রথম সচিব মো. মশিউর রহমান তালুকদার, প্রথম সচিব বাণিজ্য মো. রাজিবুল আহসান, প্রথম সচিব মো মাসুদ হোসেইন, তাহমিনা ইয়াসমিন, শ্রম শাখার প্রথম সচিব মো. ফরিদ আহমদসহ দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

jagonews24

এছাড়া কমিউনিটির নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়াহিদুর রহমান অহিদ, আব্দুল করিম, রাশেদ বাদল, মানরুজ্জামান মনির, ড. শংকর চন্দ্র পোদ্দার, প্রকৌশলী খোকন, দাতু আক্তার হোসেনসহ ছয় শতাধিক প্রবাসী।

সংবর্ধনা অনুষ্টানে দূতাবাস ও কমিউনিটির পক্ষ থেকে নারী ক্রিকেটারদের বিভিন্ন উপহার সামগ্রী প্রদান করা হয়।

উল্লেখ্য, ভারতকে হারিয়ে প্রথমবারের মতো বাংলাদেশকে এশিয়া কাপ জয়ের গৌরবে ভাসিয়েছে নারী ক্রিকেট দল। মালয়েশিয়ার কিনরারা ওভাল স্টেডিয়ামে ভারতকে ৩ উইকেটে হারিয়ে এই গৌরব অর্জন করে বাংলাদেশ নারী ক্রিকেটাররা।

এমবিআর

আরও পড়ুন