ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

মালয়েশিয়ায় সেগি-উমামি সেফ চ্যালেঞ্জ প্রতিযোগিতা সম্পন্ন

আহমাদুল কবির | মালয়েশিয়া | প্রকাশিত: ১১:৩০ পিএম, ২৮ এপ্রিল ২০১৮

মালয়েশিয়ায় সেগি-উমামি সেফ চ্যালেঞ্জ প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। প্রতিযোগিতায় বাংলাদেশি ১২ শিক্ষার্থীসহ ২০টিরও বেশি কলেজ থেকে ১০০ মালয়েশিয়ান ও বিদেশি শিক্ষার্থী তাদের রন্ধনের সম্ভাব্যতা প্রদর্শনের জন্য অংশগ্রহণ করেছিল। শনিবার সকালে মালয়েশিয়ার পেটালিং জায়া সেগি ক্যাম্পাসে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

চ্যালেঞ্জ স্কুল অফ হসপিটালিটি অ্যান্ড ট্যুরিজম (এসওএইচটি) সেগি এ আয়োজন করে। ১৬-১৮ বছর বয়সী শিক্ষার্থী ও প্রতিভাবান শেফের স্কাউট করার জন্য কলেজ কোটা দামানসারা (এসকে কে ডি) প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

রান্না প্রতিযোগিতার স্পন্সরের দায়িত্বে ছিল মালয়েশিয়ার অজিনামোটো বারহাদ (এএমবি)। উম্মি অ্যাপ্লিকেশনের মাধ্যমে সুস্থ জীবনযাপনের এবং সুষম খাদ্য খাবারে উৎসাহিত করেন। শেয়ার্ড ভ্যালু (এএসভি) উদ্যোগ তৈরি করে অজিনিওমোটো গ্রুপ।

malaysia

এসকিউএইচ এর এসওএইচটি প্রধান শেফ বোনি লোপেজ বলেন, ‘এইগুলো কিশোর-কিশোরী শিক্ষার্থীদের জন্য প্ল্যাটফর্ম। তাদের প্রতিভা প্রদর্শন করা হয়। প্রদর্শনীর মধ্যে ছিল খাদ্য স্বাস্থ্যবিধি, টিমওয়ার্ক, উপস্থাপনার উপর ভিত্তি করে দক্ষতা, সুস্বাস্থ্য ওমামি ক্যুইজ এবং হাত-রান্নার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

malaysia

প্রতিযোগিতায় ৭ জন পেশাদার বিচারক উপস্থিত ছিলেন। বিচারকরা হলেন, শেফ অ্যাসোসিয়েশন অফ মালয়েশিয়া (সিএএম) প্রধান জজ শেফ খায়রুদ্দিন বিন কামরুদ্দিন, ভিভালের এক্সিকিউটিভ হেড শেফ আশর দাভ, নির্বাহী শেফ রাজা কামারুজ্জামান বিন রাজা জয়নুল, হোটেল রয়াল চুলান বিকিত বিন্তাং এর শেফ রিকি নারায়ন, মালয়েশিয়া ভারতীয় শেফ অ্যাসোসিয়েশন প্রেসিডেন্ট (এম আই সি এ) প্রেসিডেন্ট শেফ সাবরি হাসান, মালয়েশিয়া মাস্টার শেফ সেলিব্রিটি এবং রন্ধনসম্পর্কীয় কনস্যুলার শেফ শফিক তাফিক, কর্পোরেট শেফ শানুগম রাজু, মালয়েশিয়ার শেফ অ্যাসোসিয়েশনের সহ সভাপতি (সিএএম) এবং রন্ধন সম্পর্কীয় পরামর্শদাতা শেফ ইয়াহিয়া হাসান।

malaysia

বাংলাদেশি শিক্ষার্থীরা হলেন- জারিন আঞ্জুম, বৃষ্টি খাতুন সাবা, খন্দকার মোস্তাক আবরার, কুমরুল হোসেন, মেহেদী হাসান প্রমুখ।

জেএইচ

 

 

 

আরও পড়ুন