ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

কুয়েত দূতাবাসে মুজিবনগর দিবস উদযাপন

সাদেক রিপন | কুয়েত | প্রকাশিত: ০৬:১৫ পিএম, ১৮ এপ্রিল ২০১৮

বাংলাদেশ দূতাবাস কুয়েতে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন করা হয়েছে। মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় দূতাবাসের মাল্টিপারপাস হলে আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশের প্রথম সরকারের শপথ গ্রহণ করার গৌরবোজ্জ্বল মুহূর্তকে স্মরণ করা হয়।

জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত এস এম আবুল কালামের সভাপতিত্বে ও দূতালয় প্রধান কাউন্সিলর আনিসুজ্জামানের সঞ্চালনায় শুরুতে পবিত্র কুরআন তেলোয়াতের পর যথাক্রমে রাষ্ট্রপতি বাণী শ্রম কাউন্সিলর আব্দুল লতিফ খান, প্রধানমন্ত্রীর বাণী সোনালী ব্যাংক কর্মকর্তা সাফায়েত হোসেন পাটোয়ারী ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী প্রশাসনিক কর্মকর্তা আনোয়ার হোসেন খান ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি কর্তৃক প্রদত্ত বাণী পাঠ করেন দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা মিজানুর রহমান।

jagonews24

দিবসের ওপর প্রমান্যচিত্র প্রদর্শন করা হয়। এ সময় উপস্থিত অতিথিরা দিবসটির গুরুত্ব ও তাৎপর্য সম্পর্কে আলোচনা করেন। বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালাম তার সমাপনী বক্তব্যে ঐতিহাসিক মুজিবনগর দিবসের পটভূমি ও তাৎপর্য তুলে ধরেন। সবশেষে জাতির জনক ও সব শহীদের আত্মার মাগফেরাত কামনায় কর্মসূচির সমাপ্তি ঘটে।

এমআরএম/আরআইপি

আরও পড়ুন