ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

সৌদিতে নতুন বইয়ের আনন্দে বাংলাদেশি শিক্ষার্থীরা

আব্দুল হালিম নিহন | সৌদি আরব | প্রকাশিত: ১২:৩৬ পিএম, ০১ জানুয়ারি ২০১৮

ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে সৌদি আরবের রিয়াদে বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ বাংলা শাখার প্রাঙ্গণে এ যেন অন্যরকম একটি দিন। ঈদের নতুন জামা পাওয়ার মতোই সেখানে আনন্দটা দেখা গেছে বাংলাদেশি শিক্ষার্থীদের মাঝে। যার কারণ নতুন বছরের প্রথম একটি দিন, আবার সে দিনে নতুন বই। শীতকে উপেক্ষা করে নতুন বই প্রাপ্তির খুশিতে মেতে উঠে প্রাথমিক স্তরের শিক্ষার্থীরা। তাদের মুখে ফুটে উঠে হাসি। এই নতুন বই উৎসবের আমেজ ছিল প্রবাসী অভিভাবকদের মধ্যেও।

বাংলাদেশের সঙ্গে মিল রেখে একই দিনে আয়োজন করা হলো সৌদি আরবের এই স্কুলটিতে বিনামূল্যে নতুন বই বিতরণ উৎসব। এতে প্রধান অতিথি ছিলেন রিয়াদ বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সেলর সারোওয়ার আলম। স্কুলের সহ-অধ্যাপক আব্দুর ছাত্তারের পরিচালনায় এতে সভাপতিত্ব করেন স্কুলের বিওডি চেয়ারম্যান মোসতাক আহমেদ।

jagonews24

বিশেষ অতিথি ছিলেন স্কুলের অধ্যক্ষ বদরুল আলম, বিওডি সদস্য মো. রফিকুল ইসলাম, সাকিবুল ইসলাম সবুজ বিশ্বাস। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে পাঠ করেন স্কলের ছাত্র ওমর ফারুক।

এই উৎসবে আসা অতিথি এবং স্কুলের শিক্ষকরা জাতীয় পতাকা উত্তোলন করেন। পরে অনেকেই শিক্ষার্থীদের উদ্দেশে স্বাগত বক্তব্য দেন। বক্তব্য শেষে অতিথিরা শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন।

jagonews24

অনুষ্ঠানে এছাড়াও নাম ঘোষণা করে সার্টিফিকেট তুলে দেয়া হয় প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষায় বহির্বিশ্বে সর্বোচ্চ নম্বর প্রাপ্ত এবং জেএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ প্রাপ্ত শিক্ষার্থীদের।

জেডএ/আরআইপি

আরও পড়ুন