ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

মালয়েশিয়া প্রেস ক্লাবের উদ্যোগে বিজয় দিবসের আলোচনা সভা

প্রবাস ডেস্ক | মালয়েশিয়া | প্রকাশিত: ১০:৪৮ এএম, ১৬ ডিসেম্বর ২০১৭

মালয়েশিয়া প্রেস ক্লাবের উদ্যোগে বিজয় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সন্ধ্যায় কুয়ালালামপুরের রিজেন্সি হোটেলে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

প্রেস ক্লাবের সভাপতি মনির বিন আমজাদের সভাপতিত্বে ও প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি আহমাদুল কবিরের কুরআন তেলাওয়াতের পর জাতীয় সঙ্গীত পরিবেশন ও সব শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

jagonews24

ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম হিরন ও ক্লাব সদস্য সাবেকুন নাহারের যৌথ উপস্থাপনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ দূতাবাসের শ্রম শাখার প্রথম সচিব হেদায়েতুল ইসলাম মণ্ডল।

হেদায়েতুল ইসলাম মণ্ডল বলেন, যে অস্ত্র দিয়ে বর্বর পাকিস্তানি বাহিনী দীর্ঘ ৯ মাসে ৩০ লাখ বাঙালিকে হত্যা করেছে, দুই লাখ মা-বোনের সম্ভ্রম কেড়ে নিয়েছে সেই অস্ত্র পায়ের কাছে নামিয়ে রেখে একরাশ হতাশা এবং অপমানের গ্লানি নিয়ে লড়াকু বাঙালির কাছে পরাজয় মেনে নেয় তারা। সেই থেকে ১৬ ডিসেম্বর বিজয় দিবস পালিত হয়ে আসছে। এবার বিজয়ের ৪৬তম বার্ষিকী পালন করছি আমরা।

jagonews24

আমরা গর্বিত জাতি। সংগ্রাম করে বিজয় অর্জন করেছি। স্বাধীনতা যুদ্ধে সাংবাদিকদের ভূমিকার কথা উল্লেখ করে তিনি বলেন, যুদ্ধের সময় সাংবাদিকরা সততার সঙ্গে সংবাদ পরিবেশন করেছিল বলেই ওই সময়ে দেশ বিদেশের মানুষ বস্তুনিষ্ঠ তথ্য জানতে পেরেছে। যা আমাদের জয় লাভে উল্লেখযোগ্য ভূমিকা রেখেছে।

মালয়েশিয়ায় অভিবাসীদের অপরাধের তালিকায় ১৫টি দেশের মধ্যে বাংলাদেশ শ শূন্যের কোটায় এমন তথ্য দিয়ে প্রধান অতিথি বলেন, এ দেশে বাংলাদেশি কর্মীরা শ্রম দিয়ে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করছে। আমি যখন কোনো নিয়োগকর্তার সঙ্গে কথা বলি তারা আমাদের কর্মীদের প্রশংসা করে বলে, বাংলাদেশিরা সৎ, পরিশ্রমী।

jagonews24

কমিউনিটির নেতাদের মধ্যে বক্তব্য রাখেন আলহাজ মুকবুল হুসেন মুকুল, প্রফেসর আবুল বাশার, আলহাজ কামরুজ্জামান কামাল, রাশেদ বাদল, মো. শহীদ উল্লাহ শহীদ।

এছাড়া আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সিনিয়র সদস্য মো. গোলাম রব্বানী রাজা, তথ্য ও গবেষণা সম্পাদক আরিফুল ইসলাম, সহ-সভাপতি খন্দকার মোস্তাক আহমেদ, নির্বাহী সদস্য ওয়াহিদ সোহান।

আলোচনা সভায় কমিউনিটি, রাজনৈতিক, সাংবাদিক নেতাদের উপস্থিতিতে বাংলাদেশ প্রেস ক্লাব অব মালয়েশিয়ার উদ্যোগে প্রকাশিত বিজয় একাত্তর স্বরণিকার মোড়ক উন্মোচন করা হয়। আলোচনা সভা শেষে গান পরিবেশন করেন বাউল শিল্পি বিনা সরকার।

এমআরএম/আরআইপি

আরও পড়ুন