ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

মুক্তিযোদ্ধাদের ‘জাতীয় বীর’ ঘোষণার দাবি

প্রবাস ডেস্ক | প্রকাশিত: ০৭:১২ পিএম, ০৩ ডিসেম্বর ২০১৭

‘১ ডিসেম্বরকে মুক্তিযোদ্ধা দিবস’ এবং মুক্তিযোদ্ধাদেরকে ‘জাতীয় বীর’ ঘোষণার দাবি জানিয়েছেন প্রবাসের মুক্তিযোদ্ধা এবং মুক্তিকামী জনতারা। শুক্রবার সন্ধ্যায় নিউইয়র্কে ‘সেক্টর কমান্ডার্স ফোরামের’ যুক্তরাষ্ট্র শাখার উদ্যোগে ‘মুক্তিযোদ্ধা দিবস’ উপলক্ষে অনুষ্ঠিত সমাবেশ থেকে মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা বাড়িয়ে ২০ হাজার টাকা করার দাবিও জানান বক্তারা।

নিউইয়র্কে বসবাসরত আলবদর এবং রাজাকারের দোসরদের অপতৎপরতা সম্পর্কে সবাইকে সজাগ থাকার আহ্বান জানানো হয় এ সমাবেশ থেকে। ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদের সভাপতিত্বে এবং সেক্রেটারি মুক্তিযোদ্ধা রেজাউল বারির পরিচালনায় এ সমাবেশে বক্তব্য রাখেন কণ্ঠযোদ্ধা শহীদ হাসান, মুক্তিযোদ্ধা লাবলু আনসার, মুক্তিযোদ্ধা আবুল বাশার চুন্নু, সেক্টর কমান্ডার্স ফোরামের সহ-সভাপতি হারুন ভূইয়া।

এছাড়া নারী বিষয়ক সম্পাদক সবিতা দাস, যুগ্ম সম্পাদক সোলায়মান আলী, দফতর সম্পাদক মুক্তিযোদ্ধা এম এ আওয়াল, গবেষণা ও প্রকাশনা সম্পাদক তানভির হাবিব, নির্বাহী সদস্য নান্টু মিয়া প্রমুখ। বিশিষ্টজনদের মধ্যে আরো ছিলেন আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের কোষাধ্যক্ষ আবুল কাশেম, নির্বাহী সদস্য কানু দত্ত, সাপ্তাহিক বন্ধনের সম্পাদক সঞ্জীবন কুমার।

এমআরএম

আরও পড়ুন