ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসে মানবাধিকার কমিশন চেয়ারম্যান

আহমাদুল কবির | প্রকাশিত: ০৫:৪৮ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০১৭

মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসের সেবা কার্যক্রম পরিদর্শন করেছেন বাংলাদেশ মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক। স্থানীয় সময় মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বিকেল ৪টায় দূতাবাস পরিদর্শনে যান তিনি।

পরিদর্শনকালে বাংলাদেশ দূতাবাসের সেবা কার্যক্রম ও ডিজিটাল পদ্ধতি সেবা প্রত্যক্ষ করেন চেয়ারম্যান। এ ছাড়া দূতাবাসে আগত প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে কথা বলেন এবং ধৈর্য ধরে সেবা নিচ্ছেন তা অবলোকন করেন এবং সেবা প্রার্থীদের সাথে কথা বলেন। পরিদর্শন শেষে দূতাবাসের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

মতবিনিময় শেষে জি টু জি প্লাস এর অধীনে বাংলাদেশ হতে শ্রমিক নিয়োগ প্রক্রিয়া দেখেন এবং এ সম্পর্কে অবগত হন। অনলাইন ও ডিজিটাল সিস্টেমের প্রশংসা করেন।

চেয়ারম্যান কর্মকর্তাদের উদ্দেশ্য করে বললেন, আগে বাংলাদেশ হাইকমিশনের সম্পর্কে অনেক অভিযোগ আসত গত ৭/৮ মাস যাবত কোনো অভিযোগ আসছে না। এবার এত সুন্দর সেবা কার্যক্রম দেখে বুঝলাম কেন অভিযোগ আসে না।

এ সময় হাইকমিশনার মো. শহীদুল ইসলাম, ডেপুটি হাইকমিশনার ওয়াহিদা আহমেদ, ডিফেন্স উইং প্রধান এয়ার কমডোর হুমায়ূন কবির, শ্রম কাউন্সিলর সায়েদুল ইসলাম, মিনিস্টার পলিটিক্যাল রইছ হাসান সারোয়ার, ফার্স্ট সেক্রেটারি এম এসকে শাহীন, কমার্শিয়াল উইংয়ের ধঞ্জয় কুমার দাস, প্রথম সচিব (শ্রম) হেদায়েতুল ইসলাম মন্ডল, পাসপোর্ট ও ভিসা শাখার ফার্স্ট সেক্রেটারি মো. মশিউর রহমান তালুকদার, দ্বিতীয় সচিব ফরিদ আহমদ, তাহমিনা ইয়াছমিনসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মিয়ানমারের স্টেট কাউন্সিলর অং সান সু চি ও দেশটির সেনাপ্রধানসহ অন্যান্য কর্মকর্তার বিরুদ্ধে গণহত্যা ও মানবতাবিরোধী অপরাধের অভিযোগে আন্তর্জাতিক গণ-আদালতে সোমবার (১৮ সেপ্টেম্বর) মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে পার্মানেন্ট পিপলস ট্রাইব্যুনাল (পিপিটি) নামে ওই আদালতে শুনানির অংশ হিসেবে তিনি মালয়েশিয়ায় অবস্থান করছেন।

বিএ