ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

সৌদিতে বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে শোক দিবস পালিত

ক ম জামাল উদ্দীন | সৌদি আরব থেকে | প্রকাশিত: ১২:৪৩ পিএম, ১৬ আগস্ট ২০১৭

‘মাতম করার দিন নয় আজ, শোককে শক্তিতে রূপান্তর করে জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের অগ্রযাত্রায় ঐক্যবদ্ধ হোন’ সৌদি আরবের খামিস মোশায়েতে বঙ্গবন্ধু পরিষদ আছির প্রদেশ কেন্দ্রীয় কমিটির ব্যবস্থাপনায় সৌদিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি সৌদি জার্মান হাসপাতাল আছির শাখার সাপোর্ট সার্ভিসেস ম্যানেজার ও সংগঠনের প্রধান উপদেষ্টা আবু বকর কামাল এ কথা বলেন। তিনি বলেন, সব প্রবাসী বাংলাদেশিদের সৌদি আরবের আইন-কানুন মেনে দেশের সুনাম বৃদ্ধি ও নিজ নিজ অবস্থান থেকে সোচ্চার ও শোককে শক্তিতে রূপান্তর করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করার আহ্বান জানান।

১৫ আগস্ট সৌদি আরবের খামিস মোশায়েতস্থ ন্যাশনাল রেস্টুরেন্টের হলরুমে বঙ্গবন্ধু পরিষদ আছির প্রদেশ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। সংগঠনের সভাপতি রুস্তম শাহরিয়ারের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক এইচ এম কামাল চৌধুরীর সঞ্চালনায় কোরআন তেলাওয়াত করেন আবদুল কুদ্দুস।

sau

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা নুরুল আবচার, সহ-সভাপতি মোরশেদুল ইসলাম, উপদেষ্টা শফিউল আজম, ইঞ্জিনিয়ার আসাদুজ্জমান, মাওলানা আহমদ আলী নঈমী, উপদেষ্টা জাবেদুল আলম, উপদেষ্টা মাঈনুদ্দীন বিশ্বাস, সহ-সভাপতি আনোয়ার মোস্তাক, সহ-সভাপতি শেলু চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আশরাফ চৌধুরী ,সহ-প্রকাশনা সম্পাদক কায়ছার মিয়া ,সংগঠনের আলমোজারদা শাখার সভাপতি মেহের আলী, নাছির উদ্দীন, মোহাম্মদ সোলাইান ও শাহজাহান মুন্সী।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন যুগ্ম সম্পাদক আজাদ রহমান। অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্বাধীন আহমেদ মিঠু, ফারুক উদ্দীন, ইঞ্জিনিয়ার সাইফুল আলম, মো. মাহিম উদ্দীন, আহসান হাবীব, সাংবাদিক মোস্তফা জাহেদ হোসেন, বেলালউদ্দীন, ফারুক রহমান, মনসুর বাবু, আবদুল করিম ও জামশেদুল ইসলাম প্রমুখ।

আজাদ রহমান বঙ্গবন্ধুর জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কর্মকাণ্ড জনগণের মাঝে ছড়িয়ে দিয়ে সরকারের অগ্রযাত্রা সমুন্নত রাখা এবং স্বাধীনতাবিরোধী শক্তির ষড়যন্ত্র মোকাবেলায় ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

বঙ্গবন্ধুকে স্মরণ করে এবং তার আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এমআরএম/জেআইএম

আরও পড়ুন