ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

আবুধাবি দূতাবাসে জাতীয় শোক দিবস পালিত

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন | প্রকাশিত: ১০:৫১ পিএম, ১৫ আগস্ট ২০১৭

যথাযোগ্য মর্যাদায় সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিস্থ বাংলাদেশ দূতাবাসে স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মধ্যদিয়ে জাতীয় শোক দিবস পালন শুরু হয়। পরে দূতাবাসের হলরুমে এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দূতাবাসের মিনিস্টার মুহাম্মদ ইকবাল হোসেন খানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন আমিরাতের নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত ড. মোহাম্মদ ইমরান।

সভায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনান যথাক্রমে মুহাম্মদ ইকবাল হোসেন খান, রাজনৈতিক কাউন্সিলর মুহাম্মদ শহিদুজ্জামান ফারুকী, লেবার কাউন্সিলর মুহাম্মদ আরমান উল্লাহ চৌধুরী ও প্রথম সচিব মুহাম্মদ রিয়াজুল হক।

এতে বক্তব্য রাখেন আলহাজ ইফতেখার হোসেন বাবুল, ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন, মুহাম্মদ নাছির তালুকদার, জনতা ব্যাংকের সিইও মুহাম্মদ ইসমাঈল হোসেন, বিমানের আবুধাবি শাখার ম্যানেজার ইকবাল আহমেদ চৌধুরী, আবুধাবি বাংলাদেশ স্কুলের অধ্যক্ষ মীর আনিসুল হাসান, ইমরাদ হোসেন ইমু, মুহাম্মদ ইউসুফ, মুহাম্মদ তহিদুল ইসলাম ফিরোজ, আশিষ কুমার বড়ুয়া, সাংবাদিক মুহাম্মদ মোরশেদ আলম, নিমাই সরকারসহ আরও অনেকে।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে একটি প্রামাণ্যচিত্র দেখানো হয়। পরিশেষে দেশ জাতির কল্যাণ ও ১৫ আগস্ট নৃশংসভাবে নিহতদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করেন দূতাবাসের কর্মকর্তা মুহাম্মদ রেজাউল আলম।

বিএ