ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

মালয়েশিয়ার ক্যামেরুন হাইল্যান্ডে কনস্যুলার সেবা

প্রবাস ডেস্ক | মালয়েশিয়া | প্রকাশিত: ০৫:১৫ এএম, ৩০ জুলাই ২০১৭

মালয়েশিয়ার ক্যামেরুন হাইল্যান্ডে প্রবাসী বাংলাদেশিদের কনস্যুলার সেবা দিয়েছে বাংলাদেশ হাইকমিশন।

শনিবার ক্যামেরুন হাইল্যান্ডের বুকিত রাজায় কনস্যুলার সেবা উপলক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন হাইকমিশনার মুহ. শহীদুল ইসলাম ও বিশেষ অতিথি ছিলেন দূতাবাসের কমার্শিয়াল উইং ধনঞ্জয় কুমার দাস।

হাইকমিশনার শহীদুল ইসলাম বলেন, ডিজিটালাইড দূতাবাস প্রবাসীদের সেবা নিশ্চিত করার লক্ষ্যে চেষ্টা করে যাচ্ছে। মালয়েশিয়ার প্রতিটি প্রদেশে ছড়িয়ে থাকা বাংলাদেশিদের সেবা দিতে দূতাবাসের সব কর্মকর্তারা প্রতি শনি ও রোববার সেবা দিয়ে আসছেন।

Malyesia2

তিনি শ্রমিকদের উদ্দেশ্যে বলেন, আপনাদের যত সমস্যাই থাকুক, দূতাবাসের হেল্প লাইনের নম্বরে যোগাযোগ করুন। অবৈধ কর্মীদের সময় নষ্ট না করে দ্রুত রি-হিয়ারিংয়ের মাধ্যমে বৈধ হতে আহ্বান জানান তিনি। মালয়েশিয়া সরকার নির্ধারিত তিনটি কোম্পানি মাই-ইজি, ভক্তি মেঘা ও ইমানের মাধ্যমে নিবন্ধিত হতে হবে জানিয়ে দালালদের শরণাপন্ন না হওয়ার পরামর্শ দেন তিনি।

শনিবার ক্যামেরুন হাইল্যান্ড বুকিত রাজায় প্রায় তিন শতাধিক প্রবাসীকে কনস্যুলার সেবা দেওয়া হয়। পরে ক্যামেরুন হাইল্যান্ডে চারটি কারখানা পরিদর্শন করেন হাইকমিশনার শহীদুল ইসলাম। এ সময় কারখানায় কর্মরত বাংলাদেশিদের সঙ্গে কথা বলেন ও সেখানকার আইন-কানুন মেনে চলার পরামর্শ দেন হাইকমিশনার।

এসআর/এমএস

আরও পড়ুন