ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

আমিরাতে কবি বেলাল উদ্দিনের স্মরণে ইফতার মাহফিল

প্রকাশিত: ১২:২৫ পিএম, ০৯ জুন ২০১৭

সংযুক্ত আরব আমিরাত জাতীয় কবিতা মঞ্চের সদস্য কবি মাওলানা মো. বেলাল উদ্দিনের ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে স্মরণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার আবুধাবির সেন্ড মেরিন রেস্টুরেন্ট হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়।

আমিরাত জাতীয় কবিতা মঞ্চের আয়োজনে অনুষ্ঠিত সভায় কবি মো. মুসার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো. মহি উদ্দিন।

কবি ওবাইদুল হক ও কবি মির্জা ইমামের যৌথ সঞ্চালনায় এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন মো. জাফর উদ্দিন ভূঁইয়া, স্বাগত বক্তব্যে কবি ও সাংবাদিক মনির উদ্দিন মান্না, প্রধান বক্তা অধ্যাপক এস এম আবু তাহের, বিশেষ অতিথি মো. জাফর উল্লাহ, এস এম রফিকুল ইসলাম, ডা. শামসুর রাহমান, কবি জানে আলম।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাংবাদিক মো. মোরশেদ, আব্দুল মান্নান, সনজিত শীল, কবি কামরুল ইসলাম, মডেল সালা উদ্দিন বাপ্পি, কবি আলমগীর, লেখক সাহিন আলম, মডেল বোরহান উদ্দিন, সাব আলম প্রমুখ।

বক্তারা বলেন, কবি মাওলানা মো. বেলাল উদ্দিন নির্ভয়ে সত্য কথা বলতেন। তিনি ছিলেন আপসহীন কবি। তার কবিতাগুলো দেশমাতৃকার ও ইসলামের প্রতি ভালোবাসা আরও গভীর করে তোলে।

প্রবাসে সাহিত্যে বিশেষ অবদানের জন্য মরণোত্তর সম্মাননা স্মরক ও ‘লাল সবুজের পতাকা’ বইটি তারই বড় ভাই মো. মহি উদ্দিনকে তুলে দেন আমিরাত জাতীয় কবিতা মঞ্চের নেতারা।

এমআরএম/পিআর

আরও পড়ুন