ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

মালয়েশিয়ায় কমিউনিটি প্রেসক্লাবের উদ্যোগে মে দিবস পালন

প্রকাশিত: ০৫:০৯ এএম, ০২ মে ২০১৭

মালয়েশিয়ার বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাবের উদ্যেগে মহান মে দিবস পালন করা হয়েছে। সোমবার কুয়ালালামপুরের বুকিত বিনতাং রসনা বিলাস রেস্টুরেন্টে এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাবের সভাপতি এস এম রহমান পারভেজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বশির আহমেদ ফারুকের উপস্থাপনায় সভায় প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ হাইকমিশনের প্রথম সচিব (শ্রম) মো. হেদায়েতুল ইসলাম মন্ডল।

malasia

হেদায়েতুল ইসলাম বলেন, মালয়েশিয়ায় প্রবাসী শ্রমিকদের কল্যাণে বাংলাদেশ হাইকমিশন সজাগ দৃষ্টি রেখেছে। ডিজিটাল পদ্ধতিতে সেবা দিচ্ছে। দীর্ঘদিন বন্ধ থাকার পর জি টু জি প্লাস পদ্ধতিতে কর্মী নিয়োগ শুরু হয়েছে। বাংলাদেশ এখন সোর্স কান্ট্রি এবং কনস্ট্রাকশন ও প্লান্টেশন ছাড়াও ট্যুরিজম মাইনিং, এগ্রিকালচার, ম্যানুফ্যাকচারিং, সার্ভিস সেক্টরেও কর্মী নিয়োগ করছে। ই-কার্ড নিয়েও প্রচারণা চালানো হচ্ছে।

তিনি আরও বলেন, বাংলাদেশিদের অবৈধভাবে মালয়েশিয়া আসার প্রয়োজন নাই। বৈধ পথে আসার কাজ শুরু হয়েছে। বাংলাদেশের উন্নয়নে প্রবাসীদের রেমিটেন্স গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

malasia

এস এম রহমান পারভেজ বলেন, হাইকমিশন শ্রমিকদের সেবার যে উদ্যোগ নিয়েছে তা যেন টিকে থাকে।

এ সময় টাকার অভাবে যারা দেশে ফিরতে পারেন না, তাদের জন্য প্রেসক্লাব ও রসনা বিলাস রেস্টুরেন্টের পক্ষ থেকে ছয়টি বিমান টিকিট ও সব ধরনের সহযোগিতার ঘোষণা দেন তিনি।

malasia

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি আহমাদুল কবির, মো. আমিনুল ইসলাম রতন, মো. রফিকুল ইসলাম, মস্তফা ইমরান রাজু, প্রচার সম্পাদক খন্দকার মস্তাক রয়েল শান্ত, অর্থ সম্পাদক রফিকুল ইসলাম খান, সহ দফতর সম্পাদক কাজী আশরাফুল ইসলাম, আলাউদ্দিন সিদ্দিকী, এম এ কাদের প্রমুখ।

এমআরএম/এসআর/জেআইএম

আরও পড়ুন