ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

সন্দ্বীপে নৌ দুর্ঘটনায় নিহতদের স্মরণে কাতারে দোয়া মাহফিল

প্রকাশিত: ০৯:১৫ পিএম, ২৩ এপ্রিল ২০১৭

সম্প্রতি চট্টগ্রামের সন্দ্বীপে নৌ দুর্ঘটনায় নিহত ২২ জনের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল ও স্মরণ সভা করেছে কাতারের সন্দ্বীপ অ্যাসোসিয়েশন।

স্থানীয় সময় শুক্রবার (২১ এপ্রিল) দুপুরে কাতারের রাজধানী দোহার নাজমা দাওয়াত রেস্টুরেন্টে এ স্মরণ সভা ও দোয়া-মাহফিলের আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি রফিকুল ইসলাম হেলালের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক সেলিম রেজার সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, সংগঠনে রউপদেষ্টা নুরুল মোস্তফা খোকন, সিনিয়র সহসভাপতি মাওলানা কেফায়েত উল্লাহ, সহসভাপতি মো. জামসেদ, সহসভাপতি মো. ইউসুফ, সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন, প্রচার সম্পাদক আনোয়ার হোসেন মামুন, মিডিয়া বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম, মো. জসিম উদ্দিন, মাহাদী হাসান, আবু সাইদ মিশু প্রমুখ।

স্মরণ সভায় আরও উপস্থিত ছিলেন, সন্দ্বীপ অ্যাসোসিয়েশন কাতারের সম্পাদকমণ্ডলীর সদস্য, কার্যকরী কমিটির সদস্য ও কাতার প্রবাসী সন্দ্বীপবাসী। এছাড়া কাতারে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, নিহত ২২ জনের পরিবারকে তেমন কোনো  ক্ষতিপূরণ দেওয়ার ব্যবস্থা করেনি সরকার। সন্দ্বীপ মূল ভূখণ্ড থেকে বিচ্ছিন্ন একটা দ্বীপ। পাঁচ লাখ মানুষের যাতায়াতের একমাত্র মাধ্যম নৌযান। নৌ ইজারাদারদের খামখেয়ালির কারণে অকালে ঝরে গেছে দুই শিশু সহ ২২ জনের প্রাণ। সরকারের অবহেলিত সন্দ্বীপের মানুষের প্রতি সুদৃষ্টি দেওয়ার আহ্বান জানান বক্তারা।

সভা শেষে নিহতদের আত্মার মাগফিরাত কামনা এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন উপদেষ্টা মাওলানা মো. এরফান উল্লাহ্।

এসআর