ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

রোমে ৪ দিনব্যাপী বৈশাখী মেলা

প্রকাশিত: ১০:১৫ এএম, ২৩ এপ্রিল ২০১৭

ইতালিতে চার দিনব্যাপী বৈশাখী মেলা ও বর্ষবরণ উৎসব ১৪২৪ শুরু হয়েছে। শনিবার (২২ এপ্রিল) স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় রাজধানী রোমের ভিয়া সেন্তসেল্লে এ মেলা শুরু হয়।

প্রবাসে দেশীয় আমেজ পেতে প্রথম দিনেই মেলায় বিপুল সংখ্যক বাংলাদেশির উপস্থিতি লক্ষ্য করা গেছে। নারী-পুরুষ সবাই বাংলা নববর্ষের আনন্দকে ভাগাভাগি করে নিতে মেলা প্রাঙ্গণে ছুটে আসেন। রোববার মেলা শুরু হবে বিকেল ৪টায়।

উদ্বোধনী অনুষ্ঠানে ইতালীয় অতিথি ছাড়াও বক্তব্য রাখেন বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি নুরে আলম বাচ্চু সিদ্দিকি, জাতীয় বৈশাখ উদযাপন পরিষদের আহ্বায়ক অলিউদ্দিন শামীম, সদস্য সচিব জসীম উদ্দিন মজুমদার, প্রধান সমন্বয়কারী আমিনুল ইসলাম, বাংলাদেশ সমিতির সহ-সভাপতি তারা মিয়া, সাধারণ সম্পাদক প্রবীণ সাংবাদিক ইমদাদুল হক মৃধা, দিদারুল আবেদীন, কাজী মনসুর আহমেদ শিপু, আতিয়ার রসুল কিটন, আব্দুর রশিদ, মোহনা টিভির বার্তা প্রধান মোস্তাফিজুর রহমান, মানিকগঞ্জ জেলা সমিতির সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন মোল্লা, নায়েব আলি, রাবেয়া শিদকার শান্তা, সানজিদা আহম্মেদ ববি প্রমুখ।

rome

মেলায় শারমিন ও আমিনুল ইসলামের উপস্থাপনায় নৃত্য পরিবেশন করেন অর্পিতা সিকদার, স্বপ্না দেবী, সুন্না, সাবা, সারা। এছাড়া ঢাকা থেকে আগত শিল্পী মামুন হাসান, সেফালী সারগম, মল্লিকা, কিয়ারা সংগীত পরিবেশন করেন।

মেলাকে ঘিরে জমে উঠেছে বাঙালী খাবার ও দেশীয় পোশাকের বেচা কেনা। অস্থায়ী রেস্টুরেন্ট এবং পোশাকের দোকানগুলোতে দর্শনার্থীদের ভিড় ছিল চোখে পড়োর মত। মেলার স্পন্সর প্রাণ ফ্রুটো, মানিগ্রাম, প্লাস পয়েন্ট, মাল্টি মিডিয়াসহ অন্যান্য প্রতিষ্ঠান।

মিডিয়া পার্টনার রয়েছেন দেশের শীর্ষস্থানীয় অনলাইন জাগো নিউজ২৪ ডটকমসহ কয়েকটি প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়া। মেলার প্রথম দিন শিল্পী শাহেন শাহ’র যাদু দর্শকদের বেশ আকৃষ্ট করে।

এমএমজেড/এএইচ/জেআইএম