ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

গানে গানে মালয়েশিয়ায় প্রবাসীদের বর্ষবরণ

প্রকাশিত: ১০:০৪ এএম, ১৫ এপ্রিল ২০১৭

গানে গানে বাংলা নতুন বছর ১৪২৪ বঙ্গাব্দকে বরণ করে নিয়েছেন মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশিরা। শুক্রবার কুয়ালালামপুরের বুকিত বিনতাং এলাকায় রসনা বিলাস রেস্তোরাঁয় আয়োজিত অনুষ্ঠানে নববর্ষ উদযাপন করা হয়।

‘এসো হে বৈশাখ এসো এসো’ গানের সঙ্গে সুর মিলিয়ে নতুন বছরকে স্বাগত জানান প্রবাসীরা। এ সময় রসনা বিলাসের ওই বৈশাখী আয়োজন পরিণত হয় প্রবাসী বাঙালিদের মিলন মেলায়।

দিনব্যাপী অনুষ্ঠানে বাংলাদেশ থেকে আগত শিল্পী ছাড়া প্রবাসী শিল্পীরাও বাউল সম্রাট শাহ আবদুল করিমসহ লালন সাঁইয়ের গান পরিবেশন করেন।

এর আগে রাগ ভৈরবী দিয়ে শুরু হয় বৈশাখের পরিবেশনা। রাগের অনিন্দ্য মূর্ছনায় ভরে ওঠে বুকিত বিনতাং জালান তংসিং এর চারদিক।

রসনা বিলাসের স্বত্ত্বাধিকারী এস এম রহমান পারভেজ বলেন, প্রবাসীদের নিয়ে বাঙালির ঐতিহ্য বর্ষবরণ উৎসব উদযাপন করতে প্রতিবছর পহেলা বৈশাখে এ ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উৎসবে পান্তা-ইলিশসহ থাকে বাহারি রকমের খাবারের আয়োজনও।

রসনা বিলাসের বৈশাখী আয়োজনে কুয়ালালামপুরে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনেরন মিনিস্টার (পলিটিক্যাল) রইছ হাসান সারোয়ার, ফার্স্ট সেক্রেটারি (শ্রম) মো. হেদায়েতুল ইসলাম, প্রবাসী কমিউনিটি নেতা কামরুজ্জামান কামাল, মনিরুজ্জামান মনির, ইমদাদুল হক সবুজ, শাহ আলম হাওলাদার, প্রবাসী সিলেটিদের সংগঠন জালালাবাদ অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ সভাপতি সোনাহর খান রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এমএমএ/আরআইপি

আরও পড়ুন