ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

মালয়েশিয়ায় ‘কলম স্মরণিকা’র মোড়ক উন্মোচন

প্রকাশিত: ০৭:৪১ এএম, ১৫ এপ্রিল ২০১৭

মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশিদের উদ্যোগে প্রকাশিত ‘কলম স্মরণিকা’র আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন হয়েছে। শুক্রবার কুয়ালালামপুরের বুকিত বিনতাংয়ের রসনা বিলাস রেস্টুরেন্টে আনুষ্ঠানিকভাবে এই মোড়ক উন্মোচন করা হয়।

বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাব আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাসের মিনিস্টার পলিটিক্যাল রইছ হাসান সারোয়ার। বিশেষ অতিথি ছিলেন ফার্স্ট সেক্রেটারি (শ্রম) মো. হেদায়েতুল ইসলাম, প্রবাসী কমিউনিটি নেতা কামরুজ্জামান কামাল এবং মনিরুজ্জামান মনির।

পহেলা বৈশাখের রাতের এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ কমিউনিটি প্রেস ক্লাব সভাপতি এস এম রহমান পারভেজ। অনুষ্ঠান পরিচালনা করেন সিনিয়র সহ-সভাপতি আহমাদুল কবির।

প্রধান অতিথির বক্তব্যে রইছ হাসান সারোয়ার বলেন, সাংবাদিকরা হচ্ছেন জাতির বিবেক। তাদের লেখনীর মাধ্যমে দেশ ও জাতি জানতে পারে সার্বিক পরিস্থিতি।

তিনি আরও বলেন, বিদেশে থেকেও কলম সৈনিকরা প্রবাসীদের ও দেশের কল্যাণে কাজ করে যাচ্ছেন। পাশাপাশি প্রবাসীরাও রেমিটেন্স পাঠিয়ে দেশের অর্থনীতিকে সচল রেখেছেন।

মালয়েশিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের বাংলা নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে কমিউনিটি প্রেসক্লাবের উদ্যোগে প্রকাশিত স্মরণিকার উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন তিনি।

আলোচনা শেষে কলম স্মরণিকার মোড়ক উম্মোচন করেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিরা।

অনুষ্ঠানে মামা সাংস্কৃতিক শিল্পীগোষ্ঠীর প্রতিষ্ঠাতা ইমদাদুল হক সবুজ, শাহ আলম হাওলাদার, জালালাবাদ অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাতি সোনাহর খান রশিদ, বাংলাদেশ কমিউনিটি প্রেস ক্লাবের সহ-সভাপতি মো. আমিনুল ইসলাম রতন, সাধারণ সম্পাদক মো. বশির আহমেদ ফারুক, রফিকুল ইসলাম রফিক, আশরাফুল ইসলাম, শেখ আরিফুজ্জামান, আলাউদ্দিন সিদ্দিকী, আব্দুল কাদের, শাহরিয়ার তারেক প্রমুখ উপস্থিত ছিলেন।

এমএমজেড/এমএস

আরও পড়ুন