ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

প্যারিসে বৈশাখ উদযাপন নিয়ে প্রস্তুতি সভা

প্রকাশিত: ১১:১৮ এএম, ০৮ এপ্রিল ২০১৭

সংস্কৃতির শহর ফ্রান্সের প্যারিসে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা করেছে স্বরলিপি শিল্পী গোষ্ঠী।

স্থানীয় সময় শুক্রবার বিকেলে প্যারিসের একটি রেস্তোরাঁয় বাংলাদেশি কমিউনিটির নেতাদের সঙ্গে শিল্পী গোষ্ঠীর নেতাদের এ সভা হয়।

স্বরলিপি শিল্পী গোষ্ঠীর ফ্রান্সের সভাপতি এমদাদুল হক স্বপনের সভাপতিত্বে সভায় সংগঠনের প্রধান উপদেষ্টা কাজী এনায়েত উল্লাহ, শুভ্রত শুভ, তাপস বড়ুয়া রিপন, টি এম রেজা, সিনিয়র সদস্য মুহিত আহমেদ, সহ-সভাপতি ফিরোজ লষ্কর, চিত্রশিল্পী শাহাদাৎ হোসাইন, শিক্ষাবিদ জামাল উদ্দিন, ফ্রান্স-বাংলা প্রেসক্লাবের আহ্বায়ক ফয়সাল আহাম্মেদ দ্বীপ, এটি এন বাংলার ফ্রান্স প্রতিনিধি দেবেশ বড়ুয়া, স্বরলিপি শিল্পী গোষ্ঠীর সদস্য মনসুর আহমেদ, রুমানা মুনসুর, সাংস্কৃতিক সম্পাদিকা তানিয়া প্রমুখ উপস্থিত ছিলেন। সভা পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী।

সভা সিদ্ধান্ত হয়, মঙ্গল শোভাযাত্রা, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, নারীদের পিলো পাসিং (বালিশ বদল), পিঠা প্রতিযোগিতা, পান্তা ইলিশ বিতরণ করা হবে।

আর বাঙালি অধ্যুষিত স্থানীয় স্বরলিপি শিল্পী গোষ্ঠী ও বাংলাদেশ থেকে আগত শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনার আয়োজন করা হয়েছে।

এমআরএম/এমএমএ/জেআইএম

আরও পড়ুন