ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

মিশিগানে বৈশাখী মিউজিক শো

প্রকাশিত: ০২:৩২ পিএম, ০৪ এপ্রিল ২০১৭

পহলো বৈশাখের আগেই যুক্তরাষ্ট্রের মিশিগানে বৈশাখী হাওয়া লেগেছে। মিশিগানের হামট্রামাক শহরে শনিবার (১ এপ্রিল) অনুষ্ঠিত হয়েছে, বাংলা স্কুল অফ মিউজিক আয়োজিত বাংলা নতুন বর্ষ মিউজক্যাল শো-২০১৭।

বাংলা গান এবং বাংলা ভাষার ঐশ্বর্য সম্পর্কে বাংলাদেশি ও ভারতীয় বাঙালিদের নতুন প্রজন্মের কাছে পৌঁছে দেবার লক্ষ্য নিয়ে এক দশক আগে বাংলা স্কুল অব মিউজিকের পথচলা।

uae

মিউজক শো`র এ আয়োজনে প্রথমে স্কুলের শিক্ষার্থীরা অতিথিদের সামনে গান পরিবেশন করেন। ছোট ছোট বাচ্চারা একক ও দলীয় সঙ্গীত পরিবেশন করেন। বড়দের পর্বেও একক ও দলীয় সঙ্গীত দর্শকদের বিমহিত করে।

অনুষ্ঠানের প্রধান আকর্ষণ ছিল অতিথি শিল্পীর পরিবেশনা। অতিথি শিল্পী ছিলেন বাংলা মডার্ন ফোকের জনপ্রিয় শিল্পী ফরিদ রহমান।

শিশু শিল্পীদের মাঝে গান পরিবেশন করেন জারা আনোয়ার, সৌরভ, অমিতা মৃধা, অহনা, মুক্তি, দীপ্ত, অর্পিতা, সুকান্ত, পিয়াস, দিতি, স্নেহা, শ্রুতি, শ্রদ্ধা। এছাড়াও গান পরিবেশন করেন বাংলা স্কুলের কর্ণধার – সভাপতি ও প্রিন্সিপাল আকরাম হোসাইন, এথেনা আকরাম, আহমেদুল হাসান রুশো, তানজীন চৌধুরী, কামরুন হায়দার, চিনু মৃধা (দীপা), শাম্মী আক্তার, মাহফুজুর রহমান, রতন হাওলাদার, শফিক রহমানসহ অনেকে।

uae

আইরিন সুলাতানা এনির উপস্থাপনায় অনুষ্ঠানে তবলায় ছিলেন উত্তম বড়ুয়া এবং জাফরি আল কাদরী, গিটারে আথেনা আকরাম, পারকাসন প্যাডে ছিলেন মিউজক স্কুলের সাধারণ সম্পাদক ড. নাজমুল আনোয়ার।

প্রবাসী বাংলাদেশি ও বাংলা ভাষাভাষীদের মাঝে ভাষা ও সংস্কৃতির স্মরণ ও লালন, তরুণ প্রজন্মের সঙ্গে বাংলা গানের ঐতিহ্য ভাগাভাগি করার লক্ষ্যে এ প্রতিষ্ঠান অগ্রণী ভূমিকা পালন করছে।

uae

জেএইচ/এএইচ/আরআইপি