ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

আবুধাবি দূতাবাসে স্বাধীনতা দিবস উদযাপন

প্রকাশিত: ০২:১০ এএম, ২৭ মার্চ ২০১৭

যথাযথ মর্যাদায় ও নানা কর্মসূচির মধ্যদিয়ে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালিত হয়েছে।

রোববার (২৬ মার্চ) দূতাবাস প্রাঙ্গণে সকাল ৯টায় আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরান জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কার্যক্রম শুরু করেন। এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরে পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্যমে দূতাবাস মিলনায়তনে রাষ্ট্রদূতের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দূতাবাস সচিব রিয়াজুল হকের পরিচালনায় দেশ থেকে পাঠানো রাষ্ট্রপতির বাণী দূতাবাসের মিনিস্টার ইকবাল হোসেন চৌধুরী, প্রধানমন্ত্রীর বাণী কাউন্সিলর (রাজনৈতিক) শহীদুজ্জামান ফারুকী ও পরাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন শ্রম সচিব এ কে এম মকসুদ আলী।

এতে বাংলাদেশ সমিতির সভাপতি ইঞ্জিনিয়ার মোজাম্মেল হোসেন, বাংলাদেশ স্কুল অধ্যক্ষ মীর আনিসুল হাসান, জনতা ব্যাংকের সিইও ইসমাইল হোসেন, বিমান বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মোহাম্মদ ইকবাল হোসেন, বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি শওকত আকবর, বশীর ভুইয়া, এমদাদ হোসেন-সহ বিভিন্ন সংগঠনের নেতা ও আমিরাতে বাংলাদেশি পতাকাবাহী বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানরা উপস্থিত ছিলেন।

দেশের জন্য যারা প্রাণ দিয়েছেন তাদের আত্মার মাগফিরাত ও দেশের সুখ শান্তি এবং সমৃদ্ধির কামনা করে মোনাজাত করা হয়। শেষে স্বাধীনতা যুদ্ধের উপর নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

এআরএস/জেআইএম

আরও পড়ুন