ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

মালয়েশিয়ায় স্বাধীনতা দিবস উদযাপন

প্রকাশিত: ০৯:৫২ এএম, ২৬ মার্চ ২০১৭

মালয়েশিয়ার বাংলাদেশের ৪৬ তম স্বাধীনতা দিবস উদযাপন করা হয়েছে। রোববার সকালে কুয়ালালামপুরে বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনে দিবসটি উদযাপন করা হয়।

সকালে হাইকমিশন প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন, কোরআন তেলাওয়াত ও মোনাজাতের মাধ্যমে শুরু হয় স্বাধীনতা দিবসের অনুষ্ঠান। এতে প্রবাসী বাংলাদেশি ও হাইকমিশনের কর্মকর্তারা অংশ নেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশের হাইকমিশনার মুহ. শহীদুল ইসলাম।

এ সময় অন্যদের মধ্যে দূতালয় প্রধান ওয়াহিদা আহমেদ, হাইকমিশনের ডিফেন্স উইং প্রধান এয়ার কমোডর মো. হুমায়ূন কবির, শ্রম কাউন্সিলর সায়েদুল ইসলাম, মিনিস্টার (পলিটিক্যাল) রইছ হাসান সারোয়ার, ফার্স্ট সেক্রেটারি এসকে শাহীন, কমার্শিয়াল উইং ধনঞ্জয় কুমার দাস, পাসপোর্ট ও ভিসা শাখার ফার্স্ট সেক্রেটারি মশিউর রহমান তালুকদার, শ্রম শাখার প্রথম সচিব হেদায়েতুল ইসলাম মণ্ডল, দ্বিতীয় সচিব ফরিদ আহমদ, মালয়েশিয়া শ্রমিক লীগের সভাপতি নাজমুল ইসলাম বাবুল, সাধারণ সম্পাদক এস এম আবুল হোসেন, সহ-সভাপতি শাহ আলম হাওলাদার, মাজহারুল ইসলাম ও জাকির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে দূতাবাসের পক্ষ থেকে জানানো হয়, স্বাধীনতা দিবস উপলক্ষে আগামী  মঙ্গলবার হাইকমিশন প্রাঙ্গণে কুয়ালালামপুরস্থ বিভিন্ন দেশের কূটনীতিক ও সর্বস্তরের প্রবাসীদের অংশগ্রহণে মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে।

এমএমএ/জেআইএম

আরও পড়ুন