ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

নিউইয়র্কে বাঙালি কমিউনিটিতে শোকের ছায়া

প্রকাশিত: ১১:২১ এএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৭

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ব্রঙ্কসে দুর্বৃত্তের ছুরিকাঘাতে বাংলাদেশি রিয়েল এস্টেট ব্যবসায়ী ও কমিউনিটি নেতা জাকির খান নিহত হয়েছেন। এ ঘটনায় নিউইয়র্কে পুরো বাঙালি কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।

নিউইয়র্কের স্থানীয় সময় বুধবার সকাল সাড়ে ৬টার দিকে নিজ বাসায় তাকে ছুরিকাঘাত করে হত্যা করা হয়। জাকির খানের বাড়ি সিলেটের ফেঞ্চুগঞ্জে। জাকির খান নিউইয়র্কে পার্কচেস্টার রিয়েল এস্টেট কোম্পানি নামের একটি প্রতিষ্ঠানের মালিক ছিলেন।

FullSizeRender

জাকির খানের মৃত্যুতে শোক ও তার শোকসন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্র প্রবাসী বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। সমবেদনা জ্ঞাপন করেছেন স্টেট অ্যাসেম্বলি মূলধারার লুইস সিপুলভেদা।

শোক প্রকাশ করেছেন আমেরিকা-বাংলাদেশ অ্যালাইন্সের প্রেসিডেন্ট ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এম এ সালাম, যুক্তরাষ্ট্র সোহরাওয়ার্দী সংহতি পরিষদের সভাপতি শিশুসাহিত্যিক হাসানুর রহমান ও সাধারণ সম্পাদক সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, রুনি ডিজাইয়ারের স্বত্বাধিকারী, সাংবাদিক ও অ্যাক্টিভিস্ট নিসার জামিল শুড্ডু, বাংলাদেশ একাডেমি অব ফাইন আর্টসের (বাফা) প্রেসিডেন্ট ফরিদা ইয়াসমীন ও জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি যুক্তরাষ্ট্র শাখার সভাপতি হাজি আনোয়ার হোসেন লিটন।

FullSizeRende

নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সভাপতি ওসমান গণি ও সাধারণ সম্পাদক সুহাস বড়ুয়া, সেন্ট্রাল ফ্লোরিডা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুর রহমান মিলন ও সাধারণ সম্পাদক আলো আহমেদ, আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন সভাপতি সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন ও সাধারণ সম্পাদক হেলাল মাহমুদ, ইউএসএ বাংলানিউজ এর সম্পাদক আবু সাঈদ রতন , যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মূলধারার রাজনীতিক আবদুর রহীম বাদশা প্রমুখ।

এমআরএম/জেআইএম

আরও পড়ুন