ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

কুয়েতে গঠিত হচ্ছে বাংলাদেশ কমিউনিটি

প্রকাশিত: ০৩:৫৬ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০১৭

কুয়েত প্রবাসীদের বিভিন্ন সমস্যায় পাশে থাকার প্রত্যয় নিয়ে গঠিত হচ্ছে বাংলাদেশ কমিউনিটি। কুয়েতে আড়াই লাখ বাংলাদেশির নেতৃস্থানীয়, ব্যবসায়ী, ডক্টর, প্রকৌশলী, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষদের নিয়ে এই কমিউনিটি কমিটি গঠন করা হবে বলে জানান সমন্বয়ক কমিটির নেতৃবৃন্দ।

শুক্রবার রাতে কুয়েত সিটির মালিয়ায় সুইচবেল প্লাজার হল রুমে এই প্রস্তুতি কমিটির সভা অনুষ্ঠিত হয়। সিনিয়র সিটিজেন হাজী জুবায়ের আহম্মেদের সভাপতিত্বে ও সংগঠক ফয়েজ কামালের উপস্থাপনায় এ সভা অনুষ্ঠিত হয়।

এ সময় মঞ্চে ছিলেন বিজনেস কাউন্সিলের সভাপতি লুৎফর রহমান মোকাই আলী, বিশিষ্ট ব্যবসায়ী জাহাঙ্গীর হোসেন পাটোয়ারী, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি শেখ আকরামুজ্জামান, আওয়ামী লীগ নেতা আতাউল গনি মামুন, আবদুর রব মাওলা, বিএনপি নেতা জালাল আহম্মেদ চুন্নু মোল্লা, কুরআর প্রশিক্ষণ কেন্দ্রের ওয়াহীদুর রহমান, এলডিপি কুয়েত সভাপতি জাফর আহম্মদ।

সভায় উপস্থিত নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মাইন উদ্দিন মইন, কবি মোরশেদ আলম বাদল, আলী আব্দুল ওয়াহীদ, মাসুম আহমেদ, কুয়েত শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কামাল হোসেন, তৌহিদুল আলম, দিদারুল আলম, গিয়াস উদ্দিন, প্রকৌশলী মোশায়েদ, জাহাঙ্গীর আলম, মোহাম্মদ আলমগীর হোসেন, শাহ নেওয়াজ নজরুল, হান্নান মজুমদার, খোকন জাহারা, সেলিম আহমেদ, সেকান্দর, সফিক আহম্মেদসহ আরও অনেকে।

উপস্থিত সবার প্রস্তাবে হাজী জোবায়ের আহম্মেদকে প্রধান করে ৩০ জনের একটি প্রস্তুতি কমিটি গঠন করা হয়। এই প্রস্তুতি কমিটি কুয়েতের বিভিন্ন অঞ্চলে প্রবাসীদের গণসংযোগ করে একটি আহ্বায়ক কমিটি গঠন করার প্রক্রিয়া করবে। এই আহ্বায়ক কমিটির মাধ্যমে সবার সম্মতিক্রমে একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে বলে মত প্রকাশ করেন।

বিএ/আরআইপি