ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

মালয়েশিয়ায় শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রীকে সংবর্ধনা

প্রকাশিত: ০৫:৫৯ এএম, ০১ ফেব্রুয়ারি ২০১৭

মালয়েশিয়ায় শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু এমপিকে সংবর্ধনা দিয়েছে বাংলাদেশ কমিউনিটি। ডা. শঙ্কর পুদ্দারের সভাপতিত্বে ও জসিম চৌধুরীর পরিচালনায় মঙ্গলবার বিকেলে কুয়ালালামপুরের হোটেল ভিস্থানা বলরোমে এ সংবর্ধনার  আয়োজন করা হয়।
 
অনুষ্ঠানে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বলেন, আপনাদের জন্য দেশের অর্থনীতি অনেক এগিয়েছে। প্রবাসীদের শ্রমের মাধ্যমে দেশ আজ অর্থনৈতিক সমৃদ্ধির পথে। এজন্য জাতি গর্বিত। বিদেশ থেকে পাঠানো রেমিটেন্স দেশের নিয়ামত।

মুজিবুল হক চুন্নু বলেন, আমার জানাই ছিল না যে মালয়েশিয়ায় কর্মী পাঠানো নিয়ে সিন্ডিকেট করার প্রক্রিয়া চলছে। বিষয়টি আমার মন্ত্রণালয়ের না হলেও আমি জাতীয় সংসদে বিষয়টি উত্থাপন করবো।

Malaysia
অনুষ্ঠানে বক্তারা বলেন, দীর্ঘদিন পর মালয়েশিয়ার শ্রমবাজার উন্মুক্ত হয়েছে। কিন্তু এই শ্রমবাজার বন্ধ হতে যাচ্ছে একটি সিন্ডিকেটের কারণে। দেশে প্রায় ১২শ’র অধিক বৈধ রিক্রুটিং এজেন্সি রয়েছে অথচ মালয়েশিয়ায় কর্মী পাঠানোর জন্য মাত্র ১০টি এজেন্সি দায়িত্ব পেয়েছে। এটি অত্যন্ত হতাশাজনক।

এদিকে মালয়েশিয়ায় কর্মী পাঠানোর জন্য দায়িত্বপ্রাপ্ত এজেন্সিগুলো ইতোমধ্যে সরকার নির্ধারিত খরচের তিনগুন বেশি টাকা নিয়ে শ্রমিকদের কাছ থেকে পাসপোর্ট জমা নিচ্ছে। দেশের মানুষের কল্যাণে দুস্কৃতিকারিদের হাত থেকে শ্রমবাজারকে রক্ষা করতে মন্ত্রীর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন কমিউনিটি নেতারা।

সংবর্ধনা সভায় বক্তব্য রাখেন, রেজাউল করিম রেজা, ডা. আনিছুর রহমান মুক্তিযোদ্ধা মতিউর রহমান, শওকত হোসেন পান্না বুলবুল, রাশেদ বাদল, সাংবাদিক গৌতম রায়, ওয়ালিউল্লাহ জাহিদ, মাহতাব খন্দকার, আলি হুসেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন, দাতু আমিনুল ইসলাম মিলন, অহিদুর রহমান অহিদ, শহিদুল ইসলাম বাবুল, হাজী হামিদ জাকারিয়া, আবুল হোসেন আবুল, শফিকুর রহমান চৌধুরী, হুমায়ূন কবির, লিটন আজিজ দেওয়ান, তাজুল ইসলাম সান্না, মো. স্বপন কবি আলমগীর, শাহ সুমনসহ দুই শতাধিক কমিউনিটি নেতৃবৃন্দ।

এমএমজেড/পিআর