ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

আয়েবা মহাসচিবের সঙ্গে ইতালি প্রবাসী সাংবাদিকদের মতবিনিময়

প্রকাশিত: ০৫:৩৮ পিএম, ২৯ ডিসেম্বর ২০১৬

অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশন (আয়েবা) মহাসচিব ও প্যারিসের বিশিষ্ট ব্যবসায়ী কাজী এনায়েত উল্লাহ ইনুর সঙ্গে ইতালি প্রবাসী সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৮ ডিসেম্বর) রাতে রোমের গ্রান্দে পারকো হোটেলের একটি লবিতে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সময় বিশ্ব বাংলাদেশি সংস্থার আগামী দিনের কার্যক্রম কী ধরনের হবে এ বিষয়ে দীর্ঘ আলোচনা করা হয়।

কয়েক ঘণ্টার মতবিনিময় সভায় আয়েবা মহাসচিব আগামী দিনে প্রবাসী বাংলাদেশিদের পক্ষে করণীয় বিভিন্ন বিষয় তুলে ধরেন। এ জন্য তিনি সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে মহাসচিব ইনু আরো বলেন, পৃথিবীতে মানুষ মরণশীল। বয়স প্রায় ষাট হয়েছে আল্লাহ যা দিয়েছে এতেই আমি সন্তুষ্ট। এখন শুধু মানুষের উপকারের জন্য কাজ করে নিজেকে বিলিয়ে দিতে চাই।

তিনি যতদিন এজগতে বেঁচে থাকবেন প্রবাসীদের অধিকার আদায়ের জন্য কাজ করবেন।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- অল ইউরোপিয়ান বাংলাদেশি অ্যাসোসিয়েশনের উপদেষ্টা প্রবীণ সাংবাদিক লুৎফর রহমান, যুগ্ম মহাসচিব এমএ রব মিন্টু, সদস্য হাসান মাহমুদ প্রমুখ।

যুগ্ম মহাসচিব এমএ রব মিন্টু বলেন, ইউরোপ প্রবাসীদের জন্য সবসময় আয়েবা কাজ করে যাচ্ছে। ভবিষ্যতেও বিশ্ব বাংলাদেশি সংস্থা সারা বিশ্বের প্রবাসীদের পক্ষে কাজ করার একটি প্লাটফর্ম। যার নেতৃত্বে রয়েছেন সবার গ্রহণযোগ্য ব্যক্তি কাজী এনায়েত উল্লাহ ইনু।

উল্লেখ্য, সম্প্রতি মালেয়েশিয়া অনুষ্ঠিত একটি সামিটে প্রবাসী বিশ্ব সম্মেলনে কাজী এনায়েত উল্লাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিশ্ব সংস্থার সভাপতি নির্বাচিত করা হয়।

বিএ