ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

সুইজারল্যান্ডে আওয়ামী লীগের কর্মী সমাবেশ

প্রকাশিত: ০৫:২৫ এএম, ০৩ অক্টোবর ২০১৬

সুইজারল্যান্ডে সর্ব ইউরোপীয় আওয়ামী লীগ অনুমোদিত কোন কমিটি নেই, বলে জানিয়েছেন সংগঠনের সাধারণ সম্পাদক এম এ গণি।

সম্প্রতি জেনেভার স্থানীয় একটি হল রুমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭০তম জন্মবার্ষিকী ও সুইজারল্যান্ড আওয়ামী লীগের কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান। সভার শুরুতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন নেতৃবৃন্দ।

সুইজারল্যান্ড আওয়ামী লীগ নেতা মোহাম্মদ মহসিনের সভাপতিত্বে ও রহমান খলিলুরের পরিচালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন ডেনমার্ক আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া, যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম।

এছাড়া আরো বক্তব্য রাখেন স্থানীয় আওয়ামীলীগ নেতা জমাদ্দার নজরুল ইসলাম, মোজাম্মেল জুয়েল, আশরাফুল আলম লিটন, আমজাদ চৌধুরী, ইমরান খান মুরাদ, আবুল খায়ের মনির, কাজী আসাদুজ্জামান মনির, শ্যামল খান, মাসুম খান, নূর আহম্মেদ হীরন, বাবুল মিয়া, অরুণ বড়ুয়া প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে এম গণি বলেন, সুইজারল্যান্ডে সর্ব ইউরোপীয় আওয়ামী লীগ অনুমোদিত কোন কমিটি নেই। এ বিষয়ে তিনি জেনেভাস্থ্ বাংলাদেশ স্থায়ি মিশনে সাংগঠনিক চিঠি পাঠিয়েছেন বলে জানান।

তিনি আরো বলেন, সুইজারল্যান্ড একটি গুরত্বপূর্ণ দেশ, এখানে আওয়ামী লীগকে শক্তিশালী করার লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে দলের সাংগঠনিক নিয়ম শৃংঙ্খলা বহির্ভূত কাজ যেই করবে, তাকেই বহিষ্কার করা হবে।

পরে শেখ হাসিনার ৭০ তম জন্মদিনে তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে ডিজিটাল বাংলাদেশ গঠনের স্বপ্ন বাস্তবায়নে বিভিন্ন দিক নিদের্শনা দেন তিনি।

এমএমজেড/এমএস