ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

মালয়েশিয়ায় অভিযানে বাংলাদেশিসহ আটক ১০২

প্রকাশিত: ১০:১৩ এএম, ২৪ সেপ্টেম্বর ২০১৬

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে অবৈধ অভিবাসীদের আটক করতে অভিযান চালিয়েছে দেশটির পুলিশ। অবৈধভাবে অবস্থান করার অভিযোগে বাংলাদেশিসহ ১০২ জন আটক করা হয়েছে। গত ২০ সেপ্টেম্বর রাত ৮টা থেকে শুরু করে পরদিন বুধবার ভোর ৪টা পর্যন্ত এ অভিযান চলে।

অপ্স নেয়াহ-২ নামের ইমিগ্রেশনের এই টিম ১০ পর্বের অভিযানে নগরীর পেতালিং স্ট্রিট, জালান আলো, পান্তাই ডালাম এবং সুঙ্গাইয়ের বিভিন্ন এলাকা থেকে বাংলাদেশ, ইন্দোনেশিয়া, পাকিস্তান, ভারত, ভিয়েতনাম, ফিলিপাইন, মিয়ানমার ও চীনের নাগরিকদের আটক করা হয়েছে।

কুয়ালালামপুরের নগর-পুলিশের উপ-প্রধান দাতুক আবদুল হামিদ মোহাম্মদ আলী জানিয়েছেন, টানা ২ দিনের এ অভিযানে অংশ নেন ৩৯৯ পুলিশ সদস্য।

হামিদ বলেন, অবৈধভাবে বিদেশিরা অবস্থান করছে এমন অভিযোগে অভিযান চালানো হচ্ছে। অবৈধভাবে যারা অবস্থান করছে তাদের ফেরত পাঠানো হবে।

স্থানীয় একটি গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, এ অভিযানে নারী-পুরুষসহ ১ হাজার ৪২৪ জন বিদেশি নাগরিককে আটক করা হয়েছে। পরবর্তীতে আটকৃতদের কাগজপত্র যাচাইয়ের পর কোন রকম বৈধ কাগজপত্র না থাকায় ৮০ জন পুরুষ ও ২০ জন মহিলাসহ সর্বমোট ১০২ জনকে আটক করে অপ্স নেয়াহ-২ নামের ইমিগ্রেশনের এই টিম।

যাদের কাগজপত্রে ত্রুটি আছে তাদেরকেও আটক করা হতে পারে বলে দেশটির ইমিগ্রেশন পুলিশ জানিয়েছে।

জেএইচ/এমএস