ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

মালয়েশিয়ার পিজে ফেয়ারে বাংলাদেশি ষ্টলে সবার আগ্রহ

প্রকাশিত: ০৪:১৮ এএম, ২৮ আগস্ট ২০১৬

প্রতিবছরের ন্যায় মালয়েশিয়ায় শুরু হয়েছে দুইদিনব্যাপী পিজে ফেয়ার  (মেলা)-২০১৬।মালয়েশিয়ার সেলাঙ্গুরের চিফ মিনিষ্টার ওয়াইভি দাতু সেরি মোহাম্মদ আজমিন বিন আলী  মেলা উদ্বোধন করেন।

bangladesh

মেলায় মালয়েশিয়ায় অবস্থানরত ৮টি দেশের কূটনৈতিক মিশন অংশ নিচ্ছে। তন্মধ্যে নজর কেড়েছে বাংলাদেশ দূতাবাসের তত্বাবধানে দুটি ষ্টল। একটি হচ্ছে দেশীয় বুটিক ও কুটির শিল্পের সরঞ্জমাদি। অপর ষ্টলটিতে বাংলাদেশি ফুড।

প্রথম দিনেই বাংলাদেশি ষ্টল দুটি সবার নজর কেড়েছে। প্রবাসী বাংলাদেশিদের পাশাপাশি মালয়েশিয়ান ও বিভিন্ন দেশের লোকজনকে আগ্রহ নিয়ে বাংলাদেশি ফুড খেতে এবং বুটিক ও কুটির শিল্পের তৈরি পণ্য ক্রয় করতে দেখা গেছে।

bangladesh

শনিবার থেকে শুরু হওয়া পিজে ফেয়ারে অংশ নেয়া দুটি ষ্টল পরিদর্শন করেছেন হাই কমিশনার মো. শহিদুল ইসলাম। মেলায় বাংলাদেশি ফুড খেয়ে প্রশংসা করেছেন সূদান ও উজবেকিস্তানের হাই কমিশনার।

bangladesh

প্রথম দিন অনুষ্ঠানটি চলে বিরতিহীনভাবে রাত ১১ টা পর্যন্ত। পুরোটা সময় সপরিবারে আমেজে মেতে ছিলেন সেলাঙ্গুর বাসীর পাশাপাশি বিদেশি নাগরিকরা।

পিজে ফেয়ারের অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ, ইন্দোনেশিয়া, সুদান, তুর্কেমিনিস্তান, কাজাকাস্তান,পুল্যান্ড, হাঙ্গেরি এর রাষ্ট্রদূতগণ।

bangladesh

এছাড়া উপস্থিত ছিলেন, বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলার (শ্রম) মো. সায়েদুল ইসলাম, কন্স্যুলার (পলিটিক্যাল) রইছ হাসান সারোয়ার, ফার্ষ্ট সেক্রেটারি এসকে শাহীন, ফার্ষ্ট সেক্রেটারি (শ্রম) শাহিদা সুলতানা, কমার্শিয়াল উইং ধনঞ্জয় কুমার দাস, সেকেন্ড সেক্রেটারি তাহমিনা ইয়াসমিনসহ দূতাবাসের কর্মকর্তাবৃন্দ।

এমএমজেড/এবিএস