ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

মালয়েশিয়ায় বৃহত্তর চট্টগ্রাম জাতীয়তাবাদী ফোরামের প্রতিবাদ সভা

প্রকাশিত: ০৮:৩৫ পিএম, ২৪ জুলাই ২০১৬

বিএনপির সিনিয়ার ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে অর্থ পাচার মামলায় হাইকোর্টের দেয়া রায়ের প্রতিবাদে মালয়েশিয়াস্থ বৃহত্তর চট্টগ্রাম জাতীয়তাবাদী ফোরামের উদ্যোগে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার স্থানীয় সময় রাত ৮টায় আমপাং পয়েন্টে একটি রেস্টুরেন্টে আয়োজিত প্রতিবাদ সভায় বক্তারা এই রায়কে ন্যায়বিচারের পরিপন্থী এবং তারেক রহমানের বিরুদ্ধে প্রতিহিংসামূলক রায় বলে উল্লেখ করেন।

জাতীয়তাবাদী ফোরামের সভাপতি এস এম জাহাঙ্গীরের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক নিজাম উদ্দিনের পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন- মালয়েশিয়া বিএনপির সহ-সভাপতি মো. গোলাম মস্তফা, প্রকাশনা সম্পাদক মামুন বিন আব্দুল মান্নান, জাসাসের কেন্দ্রীয় সদস্য ও মীরসরাই বিএনপি`র যুগ্ম আহ্বায়ক শাহীদুল ইসলাম চৌধূরী, মালয়েশিয়া যুব দলের সহ-সভাপতি মো. শফি, বৃহত্তর চট্টগ্রাম জাতীয়তাবাদী ফোরামের সহ-সভাপতি ইউসুফ জাহাঙ্গীর, মালয়েশিয়া যুব দলের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন সাগর, সহ-সাংগঠনিক সম্পাদক হাসিবুর রহমান শান্ত,   প্রমুখ।

তারেক রহমানের বিরুদ্ধে দেয়া রায়ের তীব্র সমালোচনা করে বক্তারা বলেন, তারেক রহমানের আকাশচুম্বী জনপ্রিয়তাকে ভয় পেয়েই অবৈধ সরকার তাকে মামলা দিয়ে, সাজানো রায় দিয়ে রাজনীতি থেকে দূরে রাখতে চায়। তারেক রহমানের বিরুদ্ধে এই মামলা ও রায় সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত এবং যার কোনো ভিত্তি নেই বলে উল্লেখ করেন বক্তারা।

রায়ের তীব্র সমালোচনা করে তারা বলেন, যেই মামলায় তিনি আগেই খালাস পেয়েছেন সেই মামলায় তাকে সাজা দেয়া রাজনৈতিক প্রতিহিংসা ছাড়া আর কিছুই নয়। অনির্বাচিত সরকার সাংবিধানিক সকল প্রথা ও প্রতিষ্ঠানকে একে একে ধ্বংস করেছে। গণতন্ত্র, মানবাধিকার, আইনের শাসন, সামাজিক ন্যায়বিচার কিছুই এখন আর অবশিষ্ট নেই। মানুষের শেষ ভরসাস্থল বিচারবিভাগকেও তারা ধ্বংস করে সংকীর্ণ রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য ব্যবহার করে যাচ্ছে। ষড়যন্ত্র করে সাজানো মামলায় রায় দিয়ে তারেক রহমানের অগ্রযাত্রাকে ফ্যাসিবাদী সরকার রুখতে পারবে না।

বেআইনি সরকারের কাছে আইনের শাসন আশা করা যায় না মন্তব্য করে বক্তারা দেশে বিদেশে সকলকে এই ষড়যন্ত্রের বিরুদ্ধে সোচ্চার হয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

একে