ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

জার্মান পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে বিএনপির বৈঠক

হাবিবুল্লাহ আল বাহার | প্রকাশিত: ০৯:০০ এএম, ১৩ অক্টোবর ২০২৪

ছাত্র-জনতার অভ্যুত্থানের মাধ্যমে শেখ হাসিনার সরকারের পতনের পর বাংলাদেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি অবগত করতে জার্মান পররাষ্ট্র মন্ত্রণালয়ের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছে বিএনপির প্রতিনিধি দল।

শুক্রবার (১১ অক্টোবর) দুপুরে জার্মানির রাজধানী বার্লিনের পররাষ্ট্র দপ্তরে অনুষ্ঠিত বৈঠকে বিএনপির পক্ষ থেকে নেতৃত্ব দেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উপদেষ্টা ব্যারিস্টার আবু সায়েম।

বৈঠকে জার্মান পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে উপস্থিত ছিলেন সাউথ এশিয়ান ডিভিশনের ডেপুটি হেড ক্লডিয়া উইলকেনস, ইন্দো-প্যাসিফিক পলিসি সাউথ এশিয়ার ডিরেক্টর আলটমাইয়ের মাইকিসহ দপ্তরের উচ্চপদস্থ কর্মকর্তারা।

এ সময় বাংলাদেশের মানুষের সাংবিধানিক ও গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠায় জার্মানি বাংলাদেশের পাশে থাকবে বলে আশ্বাস দেন কর্মকর্তারা।

বৈঠকে বিএনপির পক্ষ থেকে আরও উপস্থিত ছিলেন জার্মান বিএনপির সভাপতি আকুল মিয়া, কেন্দ্রীয় যুবদলের সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক (যুগ্ম সাধারণ সম্পাদক পদমর্যাদার) মোহাম্মদ খায়রুজ্জামান লিংকন, পোল্যান্ড বিএনপির সদস্যসচিব কামরুল হাসান, বার্লিন বিএনপির সভাপতি জসিম উদ্দিন শিকদার ও সাধারণ সম্পাদক বাবুল বেপারী।

জার্মান বিএনপির সভাপতি আকুল মিয়া জানিয়েছেন, ছাত্র-জনতার অভ্যুত্থানের মাধ্যমে অর্জিত নতুন বাংলাদেশ এবং জার্মান সরকারের মধ্যকার সম্পর্ক জোরদার করতে বৈঠকে আলোচনা হয়। এছাড়াও আগামীতে গণতন্ত্র প্রতিষ্ঠায় জার্মান সরকারের সহায়তা চাওয়া হয় বলে তিনি জানিয়েছেন।

ইএ/জেআইএম