ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

ইডিপির সনদ বিতরণ ১৯ অক্টোবর

আম্বিয়া অন্তরা | প্রকাশিত: ০৩:৪০ পিএম, ০৭ অক্টোবর ২০২৪

অ্যাম্পাওয়ারিং ডেভেলপমেন্ট প্রজেক্ট ইনক (ইডিপি) পরিচালিত ছয় মাস মেয়াদি কম্পিউটার বেসিক এবং অফিস ম্যানেজমেন্ট কোর্সে কম্পিউটার তাত্ত্বিক, ব্যবহারিক বিষয়ে প্রশিক্ষণ শেষ হয়েছে। ১৯ অক্টোবর সন্ধ্যা ৬টায় ব্রুকলিনের ৬১, চার্চ এভনিউয়ে কোম্পানিগঞ্জ সমিতি ভবনে সনদ বিতরণ করা হবে।

অনুষ্ঠানের প্রধান অতিথি সিটি কাউন্সিলর শাহানা হানিফ উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে এ সনদ তুলে দেবেন।
সম্প্রতি কম্পিউটার ক্লাস আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন সিটি কাউন্সিলর শাহানা হানিফ। ব্রুকলিন ডিস্ট্রিক-৩৯ সিটি কাউন্সিলর শাহানা হানিফ ইডিপি পরিদর্শন করেন। এ সময় তিনি ইডিপি পরিচালিত ক্লাস ঘুরে দেখেন এবং শিক্ষার্থীদের সাথে কথা বলেন।

ইডিপির সনদ বিতরণ ১৯ অক্টোবর

তিনি ইডিপি পরিচালিত কার্যক্রম পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে দেখে সন্তুষ্টি প্রকাশ করেন। এ সময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে অনুপ্রেরণামূলক বক্তব্য দেন।

তিনি বলেন, বর্তমান তথ্যপ্রযুক্তির যুগে কম্পিউটার ব্যবহার জানা সবার জন্য অপরিহার্য।

ইডিপির সনদ বিতরণ ১৯ অক্টোবর

আলাপকালে ইডিপির প্রতিষ্ঠাতা ও সচিব আম্বিয়া বেগম সমাজ সেবামূলক কর্মকাণ্ডের সঙ্গে নিজেকে সম্পৃক্ত করে রেখেছেন বলে জানান।

তিনি বলেন, নিজস্ব অর্থায়নে প্রতিষ্ঠানটি পরিচালনা করে যাচ্ছি। অনেক প্রতিকূলতা আর সংগ্রামের ফসল এই ইডিপি যা নিউইয়র্ক স্টেটের আইন-কানুন মেনে প্রতিষ্ঠা হয়েছে। কম্পিউটার প্রশিক্ষণের মাধ্যমে ডিজিটালাইজেশনের যুগে শিক্ষার্থীরা শিখতে পারছেন অনেক অজানা বিষয়। আমাদের এই প্রতিষ্ঠানে কিছু ষাটোর্ধ্ব শিক্ষার্থী রয়েছেন যারা কম্পিউটারের মাউস ধরতেও জানতেন না। আজকে তারা এই প্রশিক্ষণ নিয়ে অনেক কিছু শিখতে ও জানতে পেরেছেন।

ইডিপির সনদ বিতরণ ১৯ অক্টোবর

তিনি বলেন, আমাদের উদ্দেশ্য প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ ও সচেতন জনবল গড়ে তোলা। যদি সমাজের উচ্চবিত্ত ও দানশীল ব্যক্তি ইডিপির প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেন তাহলে ভবিষ্যতে আরও ভালো কাজ করা সম্ভব। এদিন মার্চ-আগস্ট সেশনে উত্তীর্ণদের সনদ বিতরণ করা হবে।

এমআরএম/এএসএম