ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

মালদ্বীপে ২২ অবৈধ অভিবাসী গ্রেফতার

মোহাম্মদ মাহামুদুল | প্রকাশিত: ০৮:৩৪ এএম, ১৯ আগস্ট ২০২৪

মালদ্বীপে অবৈধ বিদেশিদের গ্রেফতার ও তাদের ব্যবসা বন্ধ করতে তিন মাস ধরে দেশটির ইমিগ্রেশন ব্যাপকহারে অভিযান পরিচালনা করছে। এরই ধারাবাহিক অভিযানে গ্রেফতার হয়েছেন ২২ অভিবাসী। তবে এর মধ্যে কতজন বাংলাদেশি রয়েছে জানানো হয়নি।

ইমিগ্রেশন এক্স-এর একটি পোস্টে জানানো হয়, ইমিগ্রেশন ওয়াচ মালদ্বীপের রাজধানী শহরে অবৈধ অভিবাসীদের বসবাস সম্পর্কে সামাজিকযোগাযোগ মাধ্যমে তথ্য পাওয়ার পর শনিবার (১৭ আগস্ট) সকালে অভিযান পরিচালনা করে। অভিযানে ওয়ার্ক পারমিট না থাকা ১৪ বিদেশিকে আটক করা হয়।

এছাড়াও, রাজধানী মাফানু এলাকায় আবাসন ব্লকের হোটেলে অভিবাসীদের বসবাস এমন তথ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে আরেকটি অভিযান পরিচালনা করা হয়। সেই আবাসন ব্লকে অভিযান চালিয়ে ৮ বিদেশিকে আটক করেছে ইমিগ্রেশন বিভাগ।

অবৈধ শ্রমিকদের গ্রেফতারে ইমিগ্রেশন বিভাগের বিশেষ অভিযানের অংশ হিসেবে এ পর্যন্ত দুই হাজারের বেশি বিদেশিকে মালদ্বীপ থেকে বিতাড়িত করা হয়। বিপুল সংখ্যক অভিবাসী এখনও অভিবাসন হেফাজতে। অবৈধভাবে কর্মরত অবস্থায় আটক হওয়া সব বিদেশিকে দেশে ফেরত পাঠানোর কাজ করছে ইমিগ্রেশন।

মালদ্বীপে ২২ অবৈধ অভিবাসী গ্রেফতার

এসব অবৈধ অভিবাসীদের এখন আর দ্বিতীয়বার সুযোগ দেওয়া হবে না বলে আগেই জানিয়েছে ইমিগ্রেশন।

মালদ্বীপে অবৈধ অভিবাসীদের সম্পর্কে অভিযোগ/রিপোর্ট করতে ‘ইমিগ্রেশন ওয়াচ’ নামে একটি পোর্টালও চালু করেছে ইমিগ্রেশন বিভাগ। পোর্টালটিতে নাম গোপন করে অভিবাসনের সাথে অবৈধ অভিবাসীদের সম্পর্কে তথ্য শেয়ার করার জন্য বলা হয়েছে।

এমআরএম/জেআইএম