ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

মালয়েশিয়ার আশ্রয়কেন্দ্র থেকে ৩৬ বাংলাদেশি আটক

আহমাদুল কবির | প্রকাশিত: ০৯:১৭ এএম, ১৫ আগস্ট ২০২৪

মালয়েশিয়ার মেলাকা প্রদেশের একটি আশ্রয়কেন্দ্র থেকে ৩৬ জন বাংলাদেশিসহ ৬০ জন অবৈধ অভিবাসীকে আটক করেছে অভিবাসন বিভাগ।

রাজ্যের অভিবাসন বিভাগ সূত্রে জানা গেছে, মঙ্গলবার (১৩ আগস্ট) ইমিগ্রেশন বিভাগ (জেআইএম) পরিচালিত এক অভিযানে সেন্ট্রাল মেলাকার একটি আশ্রয়কেন্দ্র থেকে তাদের আটক করা হয়।

বুুধবার (১৪ আগস্ট) এক বিবৃতিতে মেলাকা জিআইএম-এর পরিচালক অনির্বাণ ফৌজি মোহম্মদ আইনী বলেন, নথিপত্র বা বৈধ পাস না থাকায় ৩৬ বাংলাদেশিকে অভিবাসন আইন ১৯৫৯/এর ধারা ৬(১)(সি) এর অপরাধে আটক করা হয়েছে, যারা ২৫ থেকে ৪৭ বছর বয়সী।

তিনি বলেন, অভিযানের সময় দেখা যায় আশ্রয়কেন্দ্রটি সংকীর্ণ এবং নোংরা। নিয়োগকর্তা সেখানে মৌলিক সুবিধা সরবরাহ করতে ব্যর্থ হয়েছে।

অনির্বাণ ফৌজি বলেন, তদন্তে সহায়তার জন্য আশ্রয়কেন্দ্রে থাকা বাংলাদেশিদের নিয়োগকর্তাদের প্রতিনিধিদের কাছেও দুটি সাক্ষী সমন জারি করা হয়েছে। তারা ৩০ থেকে ৪০ বছর বয়সী স্থানীয় পুরুষ।

তিনি আরও জানান, মেলাকার আশপাশের নির্মাণ এলাকা, গাড়ি ধোয়ার কেন্দ্র ও বাড়িঘরে ধারাবাহিক অভিযান চালিয়ে ৩ ইন্দোনেশিয়ান পুরুষ ও নারী, মিয়ানমারের ৬, ৬ বাংলাদেশি, ৪ পাকিস্তানি এবং নেপালের ২ নাগরিককে আটক করা হয়েছে। অধিকতর তদন্তের জন্য আটক অভিবাসীদের মাচাপ উম্বু ইমিগ্রেশন ডিটেনশন ডিপোতে রাখা হয়েছে বলেও জানান তিনি।

আটক এক বাংলাদেশি জানান, তারা ১৫ দিন ধরে আশ্রয়কেন্দ্রে অবস্থান করছিলেন। তাদের নিয়োগকর্তা কোনো কাজ দেননি।

ইএ/এএসএম