ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

মালয়েশিয়ার রাওয়াংয়ে ২১ বাংলাদেশি আটক

আহমাদুল কবির | প্রকাশিত: ০৫:৩১ পিএম, ২৫ জুন ২০২৪

মালয়েশিয়ার সেরেম্বান রাজ্যের রাওয়াংয়ের কুয়াংয়ে লজিস্টিক পরিষেবা সংস্থার একটি কারখানায় বৈধ কাগজপত্র নেই এমন ২৯ জন অভিবাসীকে আটক করেছে ইমিগ্রেশন ডিপার্টমেন্ট (জেআইএম)। আটকদের মধ্যে ২১ জনই বাংলাদেশি এবং বাকি ৮ জন নেপালের নাগরিক।

জিআইএমের এনফোর্সমেন্ট ডিভিশনের পরিচালক আসরি ওথমান বলেন, সোমবার কুয়াংয়ে স্থানীয় সময় বেলা ১১টায় অভিযানে, কারখানায় মোট ১২৮ জন শ্রমিকের কাগজপত্র যাচাই-বাছাই করা হয়। এর মধ্যে অভিবাসন আইন লঙ্ঘনের দায়ে বাংলাদেশি এবং নেপালিসহ মোট ২৯ জনকে আটক করা হয়।

মালয়েশিয়ার রাওয়াংয়ে ২১ বাংলাদেশি আটক

প্রাথমিকভাবে দেখা গেছে, আটকদের কোনো বৈধ ভ্রমণ নথি ছিল না এবং অভিবাসন প্রবিধানের ধারা ৩৯বি এর অধীনে অপরাধে তাদের আটক করা হয়েছে বলে জানান তিনি।

আরও পড়ুন

মালয়েশিয়ার রাওয়াংয়ে ২১ বাংলাদেশি আটক

আসরি জেআইএম-এর ইন্টিগ্রেটেড অভিযানের নেতৃত্ব দেন পেনিনসুলার মালয়েশিয়া ম্যানপাওয়ার ডিপার্টমেন্ট (জেটিকেএসএম) এবং রেগুলেটরি এজেন্সি ইন্টিগ্রিটি কমিশন (এসআইএপি) এর সাথে ৮৫ জন অফিসারকে নিয়ে অভিযান চালানো হয়।

আসরি বলেন, আটকদের ডকুমেন্টেশন প্রক্রিয়ার জন্য পুত্রজায়ার জেআইএম সদর দফতরে নেওয়া হয়েছে। প্রায় তিন সপ্তাহ আগে জনসাধারণের অভিযোগের প্রেক্ষিতে এ অভিযান চালানো হয়।

মালয়েশিয়ার রাওয়াংয়ে ২১ বাংলাদেশি আটক

এর আগে জেআইএম প্রয়োগকারী বিভাগ প্রায় এক সপ্তাহ ধরে গোয়েন্দা তথ্য দিয়েছিল। তিনি বলেন, প্রাথমিক গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কারখানায় বিদেশি ছাড়াও স্থানীয় নাগরিকরা কাজ করছিলেন।

এমআরএম/এএসএম