ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

মালয়েশিয়ায় মানবপাচার: ১২ বাংলাদেশিসহ আটক ৩৩

আহমাদুল কবির | প্রকাশিত: ১২:১৪ পিএম, ১৫ জুন ২০২৪

মালয়েশিয়ায় মানবপাচার সিন্ডিকেটের স্থানীয় দুই নাগরিকসহ ৩৩ জনকে আটক করেছে ইমিগ্রেশন পুলিশ। এদের মধ্যে ১২ বাংলাদেশি রয়েছেন।

শনিবার (১৫ জুন) দেশটির অভিবাসন বিভাগের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। বিবৃতিতে বলা হয়, গত ১০ জুন একটি বিশেষ অভিযানে 'রাইডার' গ্যাং ব্যবহার করে অবৈধ পথে অভিবাসী মানব পাচার সিন্ডিকেটের সদস্যদের আটক করা হয়েছে।

অভিযানে ১১ জন থাই, ৭ মিয়ানমার, ১২ বাংলাদেশি, ২ ভারতীয় এবং একজন ইন্দোনেশিয়ার নাগরিক আটক করা হয়।

মালয়েশিয়ার অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক রুসলিন জুসোহ বলেন, গোয়েন্দা তথ্যের ভিওিতে কেলান্টান স্টেট ইমিগ্রেশন বর্ডার ইন্টেলিজেন্স ইউনিটের সঙ্গে হেডকোয়াটার্সের ইন্টেলিজেন্স এবং স্পেশাল অপারেশন বিভাগের ট্যাকটিক্যাল টিমের (পাসটাক) ১৯ সদস্যর অপারেশন টিম এ অভিযান পরিচালনা করে।

সীমান্তে অবৈধ ঘাঁটি দিয়ে অভিবাসীদের মালয়েশিয়ায় প্রবেশ করার সময় তাদের আটক করা হয়। এসময় অপারেশন টিম একটি ট্রানজিট হাউসে অভিযান চালিয়ে চার বাংলাদেশিকে আটক করেন। এছাড়াও একটি ট্রান্সপোর্টার গাড়িতে পালানোর সময় একজন থাই মহিলা এবং দুই ভারতীয়কে আটক করা হয়।

রুসলিন বলেন, অভিবাসন বিভাগ ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩, পাসপোর্ট অ্যাক্ট ১৯৬৬, ইমিগ্রেশন রেগুলেশন ১৯৬৩ এবং অ্যান্টি-ট্রাফিকিং ইন পারসনস অ্যান্ড মাইগ্র্যান্ট স্মাগলিং অ্যাক্ট (এটিআইপিএসওএম) অনুসারে মানবপাচার কার্যক্রম রোধে অভিযান অব্যাহত থাকবে।

এসআইটি/এএসএম