ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

দুবাই কনস্যুলেটের রেমিট্যান্স সম্মাননা

মুহাম্মাদ ইছমাইল | প্রকাশিত: ০৪:৪৯ পিএম, ২৮ মে ২০২৪

বৈধপথে রেমিট্যান্স পাঠানো প্রবাসীদের উৎসাহ দিতে ‘রেমিট্যান্স অ্যাওয়ার্ড-২০২৩ এবং সিআইপি সংবর্ধনা ২০২১-২০২৩’ আয়োজন করে বাংলাদেশ কনস্যুলেট, দুবাই ও উত্তর আমিরাত।

শনিবার (২৫ মে) আরব আমিরাতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের মধ্যে ২০২১, ২০২২ ও ২০২৩ সালে বাংলাদেশ সরকার সিআইপি মর্যাদাপ্রাপ্ত মোট ৭৫ জন ব্যবসায়ীকে সংবর্ধনা দেওয়া হয়।

একই সঙ্গে বৈধপথে দেশে নিয়মিত রেমিট্যান্স পাঠানোদের মধ্য থেকে পাঁচটি ক্যাটাগরিতে মোট ৫১ জনকে রেমিট্যান্স অ্যাওয়ার্ড-২০২৩ দেওয়া হয়।

দুবাই কনস্যুলেটের রেমিট্যান্স সম্মাননা

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. শফিকুর রহমান চৌধুরী।

প্রতিমন্ত্রী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রবাসীদের সম্মানিত করেছেন এবং সবসময় বলতেন প্রবাসী বাঙালিরা দুর্দিনের বন্ধু তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই প্রবাসীদের বিভিন্নভাবে সম্মানিত করে যাচ্ছেন। অভিবাসী কর্মীদের জন্য আরও টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার।

প্রতিমন্ত্রী প্রবাসী বাংলাদেশিদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান জানিয়ে বলেন, বৈধপথে রেমিট্যান্স পাঠানোর মাধ্যমে নিজের সম্মান বৃদ্ধি পাবে সেইসঙ্গে দেশের উন্নয়ন তরান্বিত হবে। সিআইপিদের সংবর্ধনার পাশাপাশি রেমিট্যান্স পাঠানোদের সম্মাননা দেওয়ার মাধ্যমে নিঃসন্দেহে বৈধপথে রেমিট্যান্স পাঠানোতে প্রবাসীরা উৎসাহিত হবে।

দুবাই কনস্যুলেটের রেমিট্যান্স সম্মাননা

কনসাল জেনারেল বি এম জামাল হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর, আল হারামাইন গ্রুপের চেয়ারম্যান এবং এনআরবি ব্যাংকের চেয়ারম্যান মাহতাবুর রহমান নাসির, সিআইপি এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব খায়রুল আলমসহ কমিউনিটি ব্যক্তিত্ব ও মিশন কর্মকর্তারা।

প্রবাসীরা বলছেন, বৈধপথে রেমিট্যান্স পাঠানোর বিপরীতে বাংলাদেশ কনস্যুলেটের দেওয়া এই সম্মাননার কারণে তারা আরও বেশি অনুপ্রাণিত হচ্ছেন। নিয়মিত বৈধপথে লেনদেনে উৎসাহ বাড়ছে তাদের।

এমআরএম/এএসএম