ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

বাংলাদেশ এখন বিদেশি বিনিয়োগের আদর্শ স্থান: সালমান এফ রহমান

ক ম জামাল উদ্দীন | প্রকাশিত: ০৭:৫৩ পিএম, ২৮ অক্টোবর ২০২১

বাংলাদেশে সৌদি আরবের বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে দুদেশের মধ্যে সরকারি-বেসরকারি অংশীদারত্ব (পিপিপি) বিষয়ক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

সৌদি আরবের রাজধানী রিয়াদের বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলমান ‘ফিউচার ইনভেস্টমেন্ট ইনিশিয়েটিভ’ সম্মেলনে বৃহস্পতিবার (২৮ অক্টোবর) এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

এক ফেসবুক পোস্টে এ তথ্য জানিয়েছে সৌদি আরবের রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাস।

সৌদি আরবের বিনিয়োগ বিষয়ক মন্ত্রী খালিদ আল ফালিহ ও সৌদি সফররত প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান নিজ নিজ পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। এ সময় সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) উপস্থিত ছিলেন।

সমঝোতা স্মারক স্বাক্ষর শেষে আন্তর্জাতিক গণমাধ্যমে দেওয়া সালমান এফ রহমান বলেন, এ সমঝোতা স্মারক স্বাক্ষরের ফলে বাংলাদেশের অবকাঠামো, চিকিৎসা, পর্যটনসহ বিভিন্ন খাতে সৌদি বিনিয়োগ বৃদ্ধি পাবে। বাংলাদেশে বিনিয়োগবান্ধব পরিবেশ রয়েছে উল্লেখ করে তিনি সৌদি আরবের ব্যবসায়ীদের এ দেশে বিনিয়োগের আহ্বান জানান।

jagonews24

তিনি বলেন, প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্ব ও যুগোপযোগী চিন্তাধারায় বাংলাদেশে বিদেশি বিনিয়োগের ক্ষেত্রে প্রয়োজনীয় সংস্কার সাধিত হয়েছে। বাংলাদেশ আজ বিদেশি বিনিয়োগের একটি আদর্শ স্থান বলে বিবেচিত হচ্ছে। বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী কোনো সৌদি কোম্পানি অগ্রাধিকারমূলক সহায়তা চাইলে সর্বাত্মক সহযোগিতা করা হবে বলে জানান সালমান এফ রহমান।

এর আগে গত ১৯ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান সৌদি বিনিয়োগ বিষয়ক মন্ত্রী খালিদ আল ফালিহর সঙ্গে বৈঠক করেন। বৈঠকে তিনি বাংলাদেশে বিনিয়োগ বৃদ্ধির বিষয়ে সরকারি-বেসরকারি অংশীদারত্ব বিষয়ক সমঝোতা স্মারক স্বাক্ষরের বিষয়ে অনুরোধ জানান। সৌদি বিনিয়োগ বিষয়ক মন্ত্রী এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন।

কেএসআর/জেআইএম